আজ সোমবার রাত ২:৫৫, ২৩শে অক্টোবর, ২০১৭ ইং, ৮ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ, ১লা সফর, ১৪৩৯ হিজরী

বার্সা-রিয়াল মাদ্রিদ মাতানোর পর আবারও ফুটবল মাতাবেন লুইস ফিগো

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : অক্টোবর ১২, ২০১৭ , ১২:২৭ অপরাহ্ণ
ক্যাটাগরি : ফুটবল
পোস্টটি শেয়ার করুন

বিশ্বের যে কজন ফুটবলার খ্যাতি অর্জন করেছেন তারের মধ্যে অন্যতম পর্তুগালের কিংবদন্তি ফুটবলার লুইস ফিগো। তার পায়ের জাদুকরী কারিশমা ফুটবল দর্শকরা আজও ভুলতে পারেনা।

তিনি পর্তুগালের ফুটবলকে নিয়ে গেছেন এক অনন্য উচ্চতায়। বর্তমানে বিশ্বসেরা ফুটবলার রোনালডোর গুরু । ফুটবল থেকে প্যাভিলিয়নে ফেরার পর ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফায় সভাপতি পদে মনোনয়ন নিয়েছিলেন পর্তুগিজ কিংবদন্তি লুইস ফিগো। ক্যারিয়ারে বার্সা-রিয়াল মাদ্রিদ মাতানোর পর মাঠের বাইরে মাত করার দিকে ঝুঁকছেন ফুটবল কিংবদন্তি।

এবার ইউরোপীয় ফুটবলের উপদেষ্টা পদের দায়িত্ব নিচ্ছেন তিনি। উয়েফায় উপদেষ্টা হিসেবে কাজ করবেন সংস্থাটির সভাপতি সেফেরিনের সঙ্গে। সেখানে কৌশলগত দিকসহ আইনি বিষয় নিয়েও কাজ করবেন ক্যারিয়ারে ২০টিরও বেশি শিরোপা জেতা এই তারকা।

উয়েফার দায়িত্ব নেওয়ার পর থেকেই সাবেকদের ফুটবল উন্নয়নে সম্পৃক্ত করার কথা বলে আসছিলেন সেফেরিন। সেই ধারাতেই নিয়োগ পেলেন ফিগো।

সেফেরিন জানান, ফুটবলে অনেক উঁচু দরের একজন লোক ফিগো। আমি খুব আনন্দিত যে তার মতো একজন আমাদের সঙ্গে যোগ দিয়েছেন। তার ফুটবলের অসাধারণ অভিজ্ঞতা উয়েফার মূল্যবান সম্পদ হিসেবেই কাজে দেবে।

এই দায়িত্ব ভার পেয়ে ২০০০ সালের ব্যালন ডি ও’র জেতা তারকা বলেন, ‘ফুটবলের পরিধি ক্রমান্বয়ে বাড়ছে। উয়েফার সঙ্গে যুক্ত হতে পেরে সত্যিই আমি গর্বিত।