আজ সোমবার সকাল ৬:২৮, ২৩শে অক্টোবর, ২০১৭ ইং, ৮ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ, ২রা সফর, ১৪৩৯ হিজরী

যেভাবে ব্লু হোয়েল গেম থেকে রক্ষা পেল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রটি!

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : অক্টোবর ১১, ২০১৭ , ১০:৪৫ অপরাহ্ণ
ক্যাটাগরি : চট্টগ্রাম বার্তা
পোস্টটি শেয়ার করুন

বর্তমান বিশ্বে ব্লু হোয়াইল গেমকে নিয়ে চলছে অনেক গবেষণা। আর এটি একটা শঙ্কাও বলে। আত্নহত্যার আরেক নাম ব্লু হোয়াইল বললেই চলে। আর এই মরণ খেলায় পড়ে ঢাকাতে প্রাণ যায় এক হলিক্রস শিক্ষার্থী। তবে এবার তা হানা দিল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক আবাসিক শিক্ষার্থীকে আটক করা হয় ব্লু হোয়াইলের জন্য। তবে এ প্রসঙ্গে চট্টগ্রামের অতিরিক্ত জেলা পুলিশ সুপার মো. মশিউদ্দৌলা রেজা জানান, ৫ অক্টোবর রাতে হলে থাকা স্নাতক প্রথম বর্ষের এক ছাত্র কৌতুহলবশত তাঁর মেসেঞ্জারে আসা লিংকে ক্লিক করে ব্লু হোয়েল গেমটি ডাউনলোড করেন। সেই সঙ্গে চারটি ধাপ সম্পন্ন করেন সে ছাত্রটি। তাঁর আচরণে পরিবর্তন দেখে তাতে সন্দেহ হয় একই হলের আরেক ছাত্রের। আর এতেই সে এই পুলিশ কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করে সব কিছু বলে।

আর এ ঘটনার জেরেই ওই পুলিশ কর্মকর্তা গতকাল মঙ্গলবার ছাত্রটিকে নিজেদের হেফাজতে নিয়ে যান এবং কাউন্সেলিং করেন। তবে ছাত্রটি নিজের ভুল বুঝতে পারেন। আজ বিকেলে নগরের হালিশহরে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে এ প্রসঙ্গে ছাত্রটি সাংবাদিকদের বলেন, কৌতুহলবশত লিংকটিতে ক্লিক করেন তিনি। আর এভাবেই গেমটি ডাউনলোড করেছিলেন। তবে নিজের ভুল বুঝতে পেরেছেন তিনি। সেই সঙ্গে এই গেমটি যেন কেউ না খেলেন, সে আহ্বান জানান তিনি। একইসঙ্গে তাঁর হাতে ব্লেড দিয়ে নীল তিমি আঁকা দেখা গেছে।

চট্টগ্রাম বার্তা বিভাগের আরো খবর