আজ বৃহস্পতিবার বিকাল ৪:৪৬, ১৯শে অক্টোবর, ২০১৭ ইং, ৪ঠা কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ, ২৮শে মুহাররম, ১৪৩৯ হিজরী

অপুর জন্মদিনে নিখোঁজ শাকিব

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : অক্টোবর ১১, ২০১৭ , ৫:৫০ অপরাহ্ণ
ক্যাটাগরি : বিনোদন
পোস্টটি শেয়ার করুন

গত ২৭ সেপ্টেম্বর একমাত্র ছেলে আব্রাহাম খান জয়ের জন্মদিন আলাদাভাবে আয়োজন করে বিতর্কের জন্ম দিয়ে ছিলেন বাংলা চলচ্চিত্র জগতের অন্যতম সুপারস্টার শাকিব খান ও অভিনেত্রী অপু বিশ্বাস। সবার প্রশ্ন ছিল জয়ের জন্মদিন পালনে শাকিব ও অপু আলাদাভাবে অনুষ্ঠান উদযাপন করবেন। কেন! সেই প্রশ্নের সমাধান না হতেই সামনে এসে দাঁড়িয়েছে অপুর জন্মদিন।

ঢালিউড কুইন খ্যাত অপু বিশ্বাসের জন্মদিন আজ বুধবার। ১৯৮৩ সালের ১১ অক্টোবর বগুড়া জেলা শহরে জন্মগ্রহণ করেন তিনি। বেড়ে ওঠা তার বগুড়াতেই। ছোটবেলা থেকেই নাচ ও অভিনয়ে পারদর্শী ছিলেন। পরে চাষী নজরুল ইসলামের কাল সকালে সিনেমার মাধ্যমে বড় পর্দায় পা রাখেন অপু।

এরপর তাকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি। বর্তমানে তিনি এক সন্তানের জননি। সন্তানের নাম আব্রাম খান জয়। জয়ের বাবা হলেন বাংলার সুপারস্টার শাকিব খান। জন্মদিনে তেমন কোনো আয়োজন নেই অপুর। অনেকটা ঘরোয়াভাবেই এবারের জন্মদিন পালন করছেন তিনি। কেমন কাটবে তার সময় আজকে? যদিও অপুর জন্মদিনে নিখোঁজ রয়েছে শাকিব খান।

তবে জন্মদিন নিয়ে অপু জানিয়েছেন, কয়েকদিন আগেই তো জয়ের জন্মদিন সবাইকে নিয়ে পালন করেছি। ছেলেকে নিয়েই কাটবে সময়। আমার আদরের সন্তান জয়কে নিয়ে কোথাও ঘুরতে যাবো, মা ও ছেলে একসঙ্গে কোথাও সময় কাটাবো, খাওয়া দাওয়া করবো। এখন নিজের বলে কিছুই নেই, সব সন্তানকে ঘিরে। আজকের এই দিনে আমার সন্তান ও আমার পরিবারের জন্য সবাই দোয়া করবেন।

অপু আরো বলেন, নিজের জন্মদিনে এর আগেও আমি তেমন কোনো সেলিব্রেট করিনি। একবার শুধু পরিচালক সাফিউদ্দিন সাফি ভাই বিশেষভাবে আয়োজন করেছিলেন। আমি সবসময়ই মনে করি জন্মদিনে আমার ভক্ত-দর্শকের শুভেচ্ছা, ভালোবাসাই আমার জন্য অনেক বড় উপহার। সবাই আমার জন্য দোয়া করবেন যেন ভালো থাকি, সুস্থ থাকি।

তিনি বলেন, চলচ্চিত্রে নিয়মিত কাজ করব। এখনো কাজ করে যাচ্ছি। দর্শকদের জন্য চমক নিয়ে হাজির হব। অপু বিশ্বাসের হাতে রয়েছে মাই ডার্লিং, ভালোবাসা ২০১৬, পাঙ্কু জামাই ও মা শিরোনামের চারটি সিনেমা। এর মধ্যে সম্প্রতি পাঙ্কু জামাই সিনেমাটির শুটিং শেষ করেছেন। এ চারটি সিনেমায় তার বিপরীতে অভিনয় করেছেন চিত্রনায়ক শাকিব খান। অপু বিশ্বাস দীর্ঘ দুই বছর ধরে চলচ্চিত্রের কাজ থেকে দূরে রয়েছেন। মাতৃত্বজনিত কারণেই তার এ বিরতি।

২০০৪ সালে আমজাদ হোসেনের ‘কাল সকালে’ সিনেমায় প্রথম ক্যামেরার সামনে দাঁড়ান অপু বিশ্বাস।এ সিনেমায় প্রধান চরিত্র না পেলেও বছর দুয়েক পর ২০০৬ সালে এফ আই মানিক পরিচালিত ‘কোটি টাকার কাবিন’ ছবির প্রধান নায়িকা হিসেবে অভিনয় শুরু করেন অপু বিশ্বাস। তাও আবার ঢালিউডের কিং খানখ্যাত অভিনেতা শাকিব খানের বিপরীতে। ছবিটি বক্স অফিসে হিট করায় অপু বিশ্বাস রাতারাতি তারকায় পরিণত হন। শাকিব-অপু জুটি দর্শকদের কাছে গ্রহণযোগ্যতা পায়।

এখান থেকেই শুরু হয় অপু বিশ্বাসের মূল পথচলা। নির্মাতা, কলাকুশলী ও দর্শকদের হইহুল্লোড় আর ব্যবসায়িক সফলতার আরেক নাম হয়ে ওঠে শাকিব-অপু। এ জুটি নিয়ে নির্মাতারা হুমড়ি খেয়ে পড়েন সিনেমা তৈরিতে।

রেসের ঘোড়ার মতো অপু বিশ্বাস ছুটতে থাকেন। একে একে উপহার দেন- ‘চাচ্চু’, ‘দাদি মা’, কথা দাও সাথী হবে’, ‘মনে প্রাণে আছো তুমি’ ‘মিয়া বাড়ির চাকর’, ‘জন্ম তোমার জন্য’, ‘পিতার আসন’, ‘তুমি স্বপ্ন তুমি সাধনা’‘রাজনীতি’ পাঙ্কু জামাই’, ‘মা’, ‘মায়ের হাতে বেহেশতের চাবি’, তোমার জন্য মরতে পারি’সহ অসংখ্য সুপারহিট ব্যবসা সফল ছবি।

এরই মধ্যে চলচ্চিত্র অঙ্গন থেকে হারিয়ে গেলেন অপু বিশ্বাস। মিডিয়া তাকে খুঁজে পায় না। লোকচক্ষুর অন্তরালে থেকে গেলেন প্রায় বছরখানেক। অবশেষে রহস্য উন্মোচন হল। এরপর একদিন অপু বিশ্বাস কোলে এক শিশুকে নিয়ে ফিরে এলেন একটি বেসরকারি টিভি চ্যানেলের অনুষ্ঠানে । দাবি করলেন এই সন্তান কিং খান শাকিব খানের।

মিডিয়ায় ঝড় উঠল। শুনে শাকিব খান এলেন গণমাধ্যমে। জানালেন তার কথা- সন্তানের দায়িত্ব নেব কিন্তু অপুকে নয়। শাকিব খানের ক্যারিয়ারের কথা চিন্তা করে বিয়ের খবর ৯ বছর গোপন রাখলেও সন্তানের ভবিষ্যৎ বিবেচনায় মিডিয়ায় সব কিছু প্রকাশ করলেন অপু বিশ্বাস।

শুরু হল পাল্টাপাল্টি বিবৃতি। অবশেষে কিং খান নিজের ক্যারিয়ারের কথা ভেবে স্ত্রী ও সন্তানকে ঘরে তুলে নিলেন। কিন্তু আবারও বিপত্তি- একমাত্র সন্তান আব্রাম খান জয়ের জন্মদিন ঘিরে। সন্তানের জন্মদিনে নেই শাকিব।

অপু ফিরে এলেন নতুন দীর্ঘ বিরতির পর। আবারও ক্যামেরার সামনে দাঁড়ালেন। অভিনয় করছেন ‘পাঙ্কু জামাই’ ছবির বাকি থাকা দৃশ্যগুলোতে। গতকাল গাজীপুরে শাকিব খানের বাংলো বাড়ি ‘জান্নাত’-এ শেষ হয়েছে ছবিটির বাকি থাকা দৃশ্যের শুটিং। এর বাইরেও সম্প্রতি বিজ্ঞাপন ও বিভিন্ন অনুষ্ঠানে নাচের পারফর্ম নিয়ে ব্যস্ত রয়েছেন অপু বিশ্বাস। পাশাপাশি একমাত্র সন্তান আব্রাম খান জয়কে নিয়ে তো তার ব্যস্ততার শেষ নেই।