মানিকগঞ্জে ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে ৯৬ জন

মানিকগঞ্জে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৯৬ জন। বৃহস্পতিবার বিকেল থেকে আজ সকাল ১০টা পর্যন্ত ৭ জন রোগী মানিকগঞ্জ জেলা হাসপাতালে ভর্তি হয়েছেন।

এ পর্যন্ত ২৫০ শয্যাবিশিষ্ট মানিকগঞ্জ জেলা হাসপাতালে ৬০ জন এবং মুন্নু মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালে ৩৬ রোগী শনাক্ত হয়ে চিকিৎসা গ্রহণ করে। এদের মধ্যে উন্নত চিকিৎসার জন্য ৯জনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

সকাল ১০টা পর্যন্ত জেলা হাসপাতালে ৩১ জন এবং মুন্নু মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালে ৯জন রোগী ভর্তি আছেন।

মানিকগঞ্জ জেলা হাসপাতালের আবাসিক মেডিক্যাল কর্মকর্তা ডা. লুৎফর রহমান বলেন, ডেঙ্গুর প্রকোপ প্রত্যন্ত গ্রামাঞ্চলে ছড়িয়ে পড়েছে। প্রতিদিন শত শত লোক ডেঙ্গু রোগ নির্ণয় করতে জেলা হাসপাতালে ভীড় করছে। নানা সীমাবদ্ধতার মধ্যেও তারা ডেঙ্গু আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা দিতে প্রাণপন চেষ্টা করে যাচ্ছেন বলে জানান তিনি।

ডেঙ্গু নিয়ে আতঙ্কিত না হয়ে ডেঙ্গু মোকাবেলায় সচেতনতা সৃষ্টি করতে মাইকিং, পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান, সমাবেশের আয়োজন করছে জেলা প্রশাসন, জেলা পুলিশ, জেলা পরিষদ, পৌরসভাসহ স্থানীয় প্রশাসন।

বার্তাবাজার/আরএইচ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর