আজ বৃহস্পতিবার বিকাল ৪:৩৮, ১৯শে অক্টোবর, ২০১৭ ইং, ৪ঠা কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ, ২৮শে মুহাররম, ১৪৩৯ হিজরী

যে কারনে হঠাৎ অবাক হলেন বিসিবির প্রধান নির্বাচক নান্নু

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : অক্টোবর ১১, ২০১৭ , ৪:৪৮ অপরাহ্ণ
ক্যাটাগরি : ক্রিকেট
পোস্টটি শেয়ার করুন

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে বাংলাদেশের তিন ব্যাটসম্যানের হেলমেটে বল লাগায় অবাক দলের ম্যানেজার ও সাবেক অধিনায়ক মিনহাজুল আবেদীন নান্নু। ‘আমি বলবো মনোযোগের ঘাটতির জন্য এমন হয়েছে। মনসংযোগ নড়ে না গেলে বল থেকে চোখ সরবে না।

খেলার সময় তো বটেই ছাড়ার সময়ও শেষ পর্যন্ত বলে চোখ রাখতে হয়। বলে ওদের চোখ ছিল না। এটার আরেকটা কারণ হতে পারে, ওরা আগেই ঠিক করে রেখেছিল এই বল খেলব না।’

‘আমার মনে হয়েছে, ওরা প্রতিটি বল খেলতে চেয়েছে। টেস্টে তো বল ছাড়াটা শিখতে হবে। ব্যাটসম্যানদের উচ্চতাও বেশি না। ওরা যখন শর্ট বল শক্ত হাতে খেলেছে সেটা লাফিয়ে উঠেছে। ওদের কাছ থেকে আরও ভালো টেকনিক আশা করেছিলাম।’ অভিমত নান্নুর।

বাংলাদেশ দলের প্রস্তুতি সম্পর্কে জানেন না মিনহাজুল আবেদিন। ‘আমরা ইনডোরে লম্বা সময় ধরে টেনিস বল ছাড়তাম। বলগুলো খুব দ্রুত আসত। কিছু শরীরে লাগত, কিছু ছাড়তে পারতাম। এভাবে নিজেদের প্রস্তুত করে যাওয়ার পর ওয়ালশ-অ্যামব্রোসকে খেলা সম্ভব ছিল। আমি জানি না, বাংলাদেশ ঠিক কী ধরনের প্রস্তুতি নিয়ে এসেছে।’

‘আমরা জানতাম ওরা খুব চাপে আছে। আমাদের দায়িত্ব ছিল এটা নিশ্চিত করা, ওরা যেন চাপটা কাটিয়ে উঠতে না পারে। ওদের আমরা কোনো জায়গা দেইনি। ওরা প্রচুর শট খেলে তাই বোলাররা জানত, সুযোগ আসবেই। আমরা সুযোগগুলো কাজে লাগাতে উন্মুখ ছিলাম।’ মন্তব্য নান্নুর।

উল্লেখ্য, প্রথম টেস্ট ৩৩৩ রানে হারের পর আজ দ্বিতীয় টেস্টে দক্ষিণ আফ্রিকার কাছে ইনিংস এবং ২৫৪ রানে পরাজিত হয়েছে বাংলাদেশ।

১৫ অক্টোবর কিম্বার্লিতে সিরিজের প্রথম ওয়ানডে। ১৮ অক্টোবর পার্লে দ্বিতীয় ওয়ানডে। ইস্ট লন্ডনে ২২ অক্টোবর তৃতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে দু’দল। ব্লুমফন্টেইনে প্রথম টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে ২৬ অক্টোবর। পচেফ্স্ট্রুমে দ্বিতীয় টি-টোয়েন্টি হবে ২৯ অক্টোবর।

ওয়ানডে সিরিজের ম্যাচগুলো শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২টা থেকে। প্রথম টি-টোয়েন্টি ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় রাত ১০টায়। আর দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬.৩০টায়।