আজ সোমবার রাত ৩:০০, ২৩শে অক্টোবর, ২০১৭ ইং, ৮ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ, ১লা সফর, ১৪৩৯ হিজরী

‘ফুটবলের কাছে এখনো পাওনা রয়েছেন মেসি’

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : অক্টোবর ১১, ২০১৭ , ২:১৮ অপরাহ্ণ
ক্যাটাগরি : ফুটবল
পোস্টটি শেয়ার করুন

পুরো চাপটাই ছিল লিওনেল মেসির উপর, দেয়াল পিঠ ঠেকে যাওয়া দলকে বিশ্বকাপে বলতে গেলে একাই টেনে নিলেন আর্জেন্টাইন সুপারস্টার। সবাই বলছে, বিশ্ব ফুটবলের মহাতারকার কাছে এবার একটি বিশ্বকাপ ট্রফি তো চাইতেই পারে আর্জেন্টিনা। তবে দলটির কোচ হোর্হে সাম্পাওলি বলছেন, মেসির কাছে বিশ্বকাপ পাওনা নয় আর্জেন্টিনার, ফুটবলের কাছে বিশ্বকাপটা পাওনা মেসির।

উদ্বেগ, উৎকন্ঠার সঙ্গে প্রত্যাশার চাপ। এর সঙ্গে আবার ইকুয়েডরের উচ্চতা। সব মিলিয়ে কোণঠাসা এক অবস্থায় দাঁড়িয়ে ছিল আর্জেন্টিনা। এমন এক ম্যাচে একটি হারই যে তাদের ছিটকে দিত বিশ্বকাপের মত বড় আসর থেকে। শেষপর্যন্ত তারা পারল, পারলেন আসলে লিওনেল মেসি। দুর্দান্ত এক হ্যাটট্রিকে দলকে বলতে গেলে তিনি একাই তুলে দিলেন বিশ্বকাপের মূল আসরে।

ক্লাব ফুটবলে এমন কিছু নেই, যা মেসি পান নি। তবে একটা অভিযোগ অনেক দিনের, জাতীয় দলের জার্সিতে নাকি তিনি সেরাটা দেন না। মেসির মত একজন তারকা দেশকে বিশ্বকাপ এনে দিতে না পারলে এই সমালোচনাটা হয়তো চলবেই।

তবে আর্জেন্টিনার কোচ হোর্হে সাম্পাওলি মনে করছেন, মেসির কাছে আর্জেন্টিনার বিশ্বকাপ পাওনা নয়। ম্যাচের আগে শিষ্যদের প্রতিও এমন বার্তাই দিয়েছিলেন তিনি। এ সম্পর্কে সাম্পাওলি বলেন, ’আমি দলকে বলেছিলাম, মেসির কাছে আর্জেন্টিনার বিশ্বকাপ পাওনা নয়, বরং ফুটবলের কাছে বিশ্বকাপটা পাওনা মেসির।’

শেষপর্যন্ত দলের পুরো চাপটা একাই মাথায় নিলেন মেসি। এমন একজন তারকা না থাকলে বিশ্বকাপটাই অসম্পূর্ণ থেকে যেতো, মনে করছেন সাম্পাওলি। তিনি বলেন, ‘মেসি ছাড়া বিশ্বকাপ হতে পারে না। আমাদের সেটা মাথায় রেখে খেলতে হবে। পরিস্থিতির চাপ সামলে আমরা এখন শক্তিশালী। ভবিষ্যতকে সামনে রেখে এই বাছাইপর্ব আমাদের আরও শক্তিশালী করবে।’