সিরাজদিখানে মহান স্বাধীনতা দিবস উদযাপিত

গতকাল মঙ্গলবার মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস। নানা আয়োজনের মধ্য দিয়ে মুন্সীগঞ্জের সিরাজদিখানের বিভিন্ন স্থানে যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে দিবসটি। স্বাধীনতার ৪৮ বছর উপলক্ষে দেশের নানা প্রান্তে ছিল নানা আয়োজন।

স্বাধীনতা দিবসে সিরাজদিখান উচ্চ বিদ্যালয় মাঠে শারীরিক কসরত প্রদর্শন করে বিভিন্ন মাদ্রাসা ও বিদ্যালয়ের শিক্ষার্থীরা। প্রতিটি প্রদর্শনীতে ফুটে ওঠে বাংলাদেশ ও মুক্তিযুদ্ধের গল্প।

নাচ, গান আর শারীরিক কসরতে তুলে ধরা হয় মুক্তিযুদ্ধের গল্প। মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ‘যেমন খুশি তেমন সাজো’ আয়োজনে শিক্ষার্থীর দল। নেচে-গেয়ে বাংলাদেশের গল্প তুলে ধরে শিক্ষার্থীর দল।

মহান স্বাধীনতাযুদ্ধে জীবন উৎসর্গকারী শ্রেষ্ঠ সন্তানদের গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেছে সিরাজদিখানের সর্বস্থরের মানুষ। উপজেলার সর্বস্থরের জনতার পুস্পাঞ্জলিতে ভরে উঠছে সিরাজদিখান উচ্চ বিদ্যালয় মাঠে শহীদ মিনার।

মঙ্গলবার (২৬ মার্চ) ভোর ৬টার দিকে মুন্সীগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মাহী বি. চৌধুরী ও উপজেলা চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ, উপজেলা প্রশাসনের পক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা আশফিকুন নাহার ও সহকারী কমিশনার (ভূমি) রিনাত ফৌজিয়া ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন। পরে থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ ফরিদউদ্দিন, উপজেলামুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল,উপজেলা আওয়ামী লীগ, প্রেসক্লাব, বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকতা ও নাট্যকার্মি,সুশিল সমাজের ব্যক্তিবর্গ।

বিভিন্ন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ ১ আসনের সংসদ সদস্য মাহী বি চৌধুরী, উপজেলা পরিষদ চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ, উপজেলা নির্বাহী অফিসার আশফিকুন নাহার, সহকারি কমিশনার (ভূমি) রিনাত ফৌজিয়া, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ফরিদ উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন হাওলাদার, বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত উপজেলা ভাইস চেয়ারম্যান মঈনুল হাসান নাহিদ, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক এসএম সোহরাব হোসেন,রশুনিয়া ইউপি চেয়ারম্যান ইকবাল হোসেন ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, রাজনৈতিক, শিক্ষক, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও প্রতিযোগী প্রতিষ্ঠান এবং প্রতিযোগীদের সম্মাননা তুলে দেন । পরিশেষে সিরাজদিখান প্রেসক্লাবের সম্মাননা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ মোক্তার হোসেনের নিকট তুলে দেন ।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর