আজ বৃহস্পতিবার বিকাল ৪:৪৯, ১৯শে অক্টোবর, ২০১৭ ইং, ৪ঠা কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ, ২৮শে মুহাররম, ১৪৩৯ হিজরী

ক্ষমতায় আসার পর থেকে মিথ্যা কথা বলছেন ট্রাম্প

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : অক্টোবর ১১, ২০১৭ , ১১:৪৯ পূর্বাহ্ণ
ক্যাটাগরি : আন্তর্জাতিক
পোস্টটি শেয়ার করুন

ক্ষমতার আসার পরে থেকে মিথ্যা কথা বলা বাড়িয়ে দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সম্প্রতি এক জরিপে এমন তথ্য উঠে এসেছে।

জরিপে দেখা গেছে, ক্ষমতায় আসার পর যত দিন যাচ্ছে ততই বেশি মিথ্যা কথা বলছেন। ট্রাম্প তার ২৬৩ দিনের ক্ষমতার মেয়াদকালে ১ হাজার ৩১৮টি মিথ্যা দাবি করেছেন। সম্প্রতি পরিচালিত এক জরিপের ফলাফলে এমনটা লক্ষ করা গেছে।

জরিপ পরিচালনাকারী প্রতিষ্ঠানটির বরাত দিয়ে দেশটির প্রভাবশালী গণমাধ্যম ওয়াশিংটন পোস্ট মঙ্গলবার বলেছে, এক বছরের মধ্যে প্রেসিডেন্ট ট্রাম্পের মিথ্যা দাবি ও বিবৃতির সংখ্যা দুই হাজার ছাড়িয়ে যাবে।

ইরানি গণমাধ্যম পার্স টুডের খবরে বলা হয়েছে, বক্তব্য-বিবৃতি দেয়ার ক্ষেত্রে ট্রাম্পের ভেতরে সর্বোচ্চ মাত্রায় গিয়ে কথা বলার প্রবণতা রয়েছে এবং সেখান থেকে মিথ্যাগুলো তৈরি হয়।

জরিপে আরো বলা হয়, প্রেসিডেন্ট ট্রাম্প ক্ষমতায় আসার পর থেকে প্রতিদিন গড়ে পাঁচটি মিথ্যা বলেছেন এবং লক্ষ্য করার বিষয় হচ্ছে যে, তার এই মিথ্যা বলার প্রবণতা গত ছয় মাসে বেড়েছে।

জরিপের ফলাফল অনুযায়ী, ডোনাল্ড ট্রাম্প তার ট্যাক্স পরিকল্পনা ও ট্যাক্স কাটছাঁট করার বিষয়ে মিথ্যা বলেছেন। তেমনি মিথ্যা বলেছেন ঘূর্ণিঝড় মারিয়া এবং জাতীয় ফুটবল লীগ নিয়ে। এমনকি উত্তর কোরিয়ার নেতা কিম জং উন সম্পর্কেও তিনি মিথ্যা কথা বলেছেন।