অশ্বিনের উপর ক্ষিপ্ত বিসিসিআই

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ম্যাচে জস বাটলারকে মানকড় আউট করে সমালোচনার মুখে পড়েছেন কিংস ইলেভেন পাঞ্জাব দলপতি রবিচন্দ্রন অশ্বিন। এই অলরাউন্ডারের অখেলোয়াড় সুলভ আচরণ মেনে নিতে পারছে না ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডও (বিসিসিআই)।

সম্প্রতি টাইম অব ইন্ডিয়াকে দেয়া এক সাক্ষাৎকারে বিসিসিআইয়ের এক কর্মকর্তা জানিয়েছেন, ব্যাটসম্যানকে আউট করার ক্ষেত্রে ক্রিকেটীয় স্কিলই প্রয়োগ করা উচিত। দক্ষতা ছাড়া অন্য কিছু প্রয়োগ করা উচিত নয় বলেও মনে করেন তিনি।

একজন ক্রিকেটারকে বোকা বানানোর ক্ষেত্রে ক্রিকেটীয় দক্ষতা ছাড়া অন্য কিছু প্রয়োগ করা উচিত নয়। প্রতিযোগিতা থাকা ভাল, কিন্তু তারও একটা সীমা থাকা দরকার। ম্যাচের দায়িত্বে থাকা কর্মকর্তারাও পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যর্থ হয়েছেন বলে মনে করেন তিনি।

নিয়ম অনুয়ায়ী, বোলিং করার মুহূর্তে ব্যাটসম্যান যদি ক্রিজ ছেড়ে বেরিয়ে যান, তা হলেই তাঁকে আউট করা যাবে। কিন্তু অশ্বিন সেই নিয়ম না মানায় বিতর্ক তৈরি হয়েছে। বাটলারের আউটকে আরেক বিসিসিআই কর্মকর্তা পেছন থেকে ছুরি মারার সাথে তুলনা করেছেন। অশ্বিন মাঠে জিতলেও, মন জিততে পারেননি বলে মনে করেন তিনি।

‘আউটের এই ধরণটি পেছন থেকে ছুরি মারার মতোই। তাই এটা নিয়ে সমালোচনা হবেই। এটা দিয়ে মাঠে জেতা যায় কিন্তু মন জেতা যায় না।’ ম্যাচ শেষে অশ্বিনের সাথে হাত মেলাননি বাটলার। এটাকেও অনেকেই ক্রিকেটের স্পিরিটের বিরুদ্ধে বলে মনে করছেন। সব মিলিয়ে মানকড় আউট নিয়ে সমালোচনা এখন শিখরে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর