আজ বৃহস্পতিবার বিকাল ৪:৫৪, ১৯শে অক্টোবর, ২০১৭ ইং, ৪ঠা কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ, ২৮শে মুহাররম, ১৪৩৯ হিজরী

আর্জেন্টিনা থেকে ১ ম্যাচ বেশি জিতেও বিশ্বকাপে জায়গা পেল না চিলি

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : অক্টোবর ১১, ২০১৭ , ৯:৫৩ পূর্বাহ্ণ
ক্যাটাগরি : ফুটবল
পোস্টটি শেয়ার করুন

এমনটা স্বপ্নেও ভাবেনি চিলি। পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে থেকেও বাদ পড়ল ২০১৮ রাশিয়া বিশ্বকাপ থেকে। অবশ্যই দুর্ভাগ্য ছাড়া আর কিছু নয়। বাছাই পর্বে নিজেদের শেষ ম্যাচে ব্রাজিলের কাছে ৩-০ তে হেরে স্বপ্ন শেষ হয়ে গেছে রাশিয়া বিশ্বকাপের।

বাছাই পর্বের শেষ ম্যাচে আজ বাংলাদেশ সময় ভোর সাড়ে ৫টায় মুখোমুখি হয় ব্রাজিল-চিলি। ম্যাচের প্রথমর্ধ গোলশূন্য থেকেই শেষ হয়। তবে দ্বিতীয়ার্ধে ১০ মিনেটে (৫৫) ব্রাজিল শিবিরে প্রথম গোলের দেখা পায় মিডফিল্ডার পলিনহো। ঠিক এক মিনিটের মাথায় আবারো লিড দ্বিগুণ করে স্বাগতিকরা। এবার ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসাস গোলে (৫৭ মিনিটে) ২-০ এগিয়ে যায় ব্রাজিল। এতে দুই মিনিটে দুই গোলের দেখা পায় তিতের শিষ্যরা। আর দুইটি গোলই করিয়েছেন নেইমার।

নির্ধারিত ৯০ মিনিটে ২-০তে এগিয়ে থাকে ব্রাজিল। ম্যাচ পরিচালক বাড়িয়ে দেয় অতিরিক্ত ৩ মিনিট। আর তা কাজে লাগিয়ে ৯২ মিনিটের মাথায় নিজের দ্বিতীয় গোল করেন ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসাস। তার জোড়া গোল গ্রুপ চ্যাম্পিয়নদের গোলের সংখ্যা আরো বাড়িয়ে দেয়।

ম্যাচে ৬১ শতাংশ বল নিজেদের নিয়ন্ত্রণে রেখেছে স্বাগতিক ব্রাজিল। অপরদিকে পিছিয়ে থাকা চিলির দখলে ছিল ৩৯ শতাংশ।

আর এ পরাজয়ে পয়েন্ট টেবিলের ছষ্ঠ স্থানে নেমে আসে চিলি। যার কারণে বিদায় নিতে হয় বাছাই পর্ব থেকেই। খেলা হলো না তাদের বিশ্বকাপের মূল পর্বে। ১৮ ম্যাচে ৮ জয়, দুই ড্র ও ৮ পরাজয় নিয়ে তাদের সংগ্রহ ২৬ পয়েন্ট। তবে রেটিংয়ে পেরু এগিয়ে থাকায় সমান সংখ্যক পয়েন্ট নিয়ে প্লে অফ খেলবে তারা।

এদিকে আর্জেন্টিনা বাছাই পর্বে জিতেছে ৭ ম্যাচ। চিলি জিতেছে ৮ ম্যাচ। তবে আর্জেন্টিনা হেরেছে ৪টিতে আর চিলি হেরেছে ৮টিতে। ড্র এর পয়েন্ট দিয়েই মূলত এগিয়ে যায় আর্জেন্টিনা। দুই দলের পয়েন্টের পার্থক্য মাত্র ২ এর।