বিশ্রাম নেয়ার পরামর্শ তামিমকে

সাম্প্রতিক সময়ে বাজে ফর্মে রয়েছেন তামিম ইকবাল। সবশেষ সাত ওয়ানডেতে তার সংগ্রহ মাত্র ১১৪ রান। অফ ফর্মে থাকা তামিমকে বিশ্রাম নেয়ার পরামর্শ দিয়েছেন বন্ধু সাকিব আল হাসান।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় বনানীর বিদ্যা নিকেতন স্কুল এন্ড কলেজে ডেঙ্গু বিষয়ক সচেতনতামূলক কার্যক্রমে উপস্থিত হয়ে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান দেশসেরা ওপেনার তামিমকে পরামর্শ দিয়ে বলেন, দেখুন একজন ক্রিকেটারের এমন সময় আসতেই পারে।

এখন আমার মনে হয় ওর জন্য খুব ভালো একটা বিশ্রাম নেয়া দরকার। নিজেকে রিকভার করা, ফ্রেশ হওয়া এবং আগের চেয়ে ভালোভাবে ফিরে আসার জন্য। আমি নিশ্চিত তামিম সেটাই করবে।

সদ্যশেষ হওয়া শ্রীলংকা সফরে তিন ম্যাচে মাত্র ২১ রান করেন তামিম। তার এমন পারফরম্যান্স নিয়ে সাকিব বলেন, ক্রিকেট এক বলের খেলা। হয়তো তিনটা ভালো বলে তিনদিন আমি আউট হয়ে যেতে পারতাম।

আমি একটা জিনিস মনে করি, যখন কোনো খেলোয়াড় শারীরিক বা মানসিকভাবে ফিট না থাকে তখন তার খেলা ঠিক না। কারণ এতে কাজটা কঠিন হয়ে যায়। আমি মনে করি পারফরম্যান্সের ক্ষেত্রেও এ জিনিসটা অনেক প্রভাব ফেলে।

বিশ্বকাপে প্রত্যাশিত পারফরম্যান্স হয়নি টাইগারদের। আইসিসি বিশ্ব আসর শেষে দেশে ফিরে শ্রীলংকা সফরে যায় বাংলাদেশ দল। লংকা সফরে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ৩-০ ব্যবধানে হেরে যায় তামিম ইকবালের নেতৃত্বাধীন দলটি।

শ্রীলংকার কলম্বোয় টাইগারদের হোয়াইটওয়াশ প্রসঙ্গে সাকিব বলেন, এ সিরিজটা অবশ্যই হতাশার। সিরিজ হারলেও, যদি একটা ম্যাচ জিততে পারতাম তাহলে হয়তো আত্মবিশ্বাসটা ঠিক থাকত। হয়তো এখন সময় এসেছে আগামী ৩-৪ বছরের জন্য প্ল্যান করে ভালোভাবে ঘুরে দাঁড়ানোর।

বিশ্বকাপের পর থেকেই ছুটিতে রয়েছেন সাকিব। নিজের ক্রিকেটে ফেরা প্রসঙ্গে জাতীয় দলের এ অলরাউন্ডার বলেন, আগামীকাল শুক্রবার হজে যাচ্ছি ইনশাআল্লাহ। হজ শেষে দেশে ফেরার পর আফগানিস্তানের বিপক্ষে গুরুত্বপূর্ণ একটা সিরিজ আছে। আশা করছি ফিট থাকলে সেই সিরিজে খেলব।

বার্তা বাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর