অ্যাশেজের প্রথম ম্যাচে থাকছেন না আর্চার

বিশ্বকাপ কাঁপানো ইংল্যান্ডের ক্যারিবীয় পেসার জোফরা আর্চারকে রাখা হয়েছিল অ্যাশেজের দলেও। কিন্তু স্বাগতিক ইংল্যান্ড অ্যাশেজের প্রথম টেস্টে তাদের একাদশ থেকে বাইরে রাখলো বর্তমান সময়ের অন্যতম সেরা এই পেসারকে।

বৃহস্পতিবার থেকেই শুরু হচ্ছে ঐতিহ্যবাহী অ্যাশেজ সিরিজ। আবার এই সিরিজ দিয়েই শুরু হচ্ছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ। যে কারণে অন্য অ্যাশেজগুলোর তুলনায় এবারের সিরিজটি বেশ আকর্ষণ তৈরি করছে।

ওয়েস্ট ইন্ডিজে প্রত্যাখ্যাত হয়ে জোফরা আর্চার নাগরিকত্ব নেন ইংল্যান্ডের এবং ইংলিশরাও তাকে বরণ করে নেয় আপন হিসেবে। শেষ পর্যন্ত বিশ্বকাপেও দলেও সুযোগ পান তিনি। ১১ ম্যাচে ২০ উইকেট নিয়ে জোফরা আর্চার ইংলিশদের বিশ্বকাপ জয়ে রাখেন অসাধারণ ভূমিকা।

যে কারণে তাকে অ্যাশেজের দলেও অন্তর্ভূক্ত করে নেয়া হয়। কিন্তু সাইড স্ট্রেইনের কারণে তার অ্যাশেজের প্রথম ম্যাচে খেলা নিয়ে ছিল তুমুল সংশয়। শেষ পর্যন্ত সেই সংশয়ই প্রথম টেস্ট থেকে দুরে ঠেলে দিলো তাকে।

আর্চার প্রথম একাদশ থেকে বাদ পড়লেও ইনজুরির কারণে শঙ্কায় থাকা জেমস অ্যান্ডারসন প্রথম টেস্টে খেলছেন বলে জানিয়েছে ইংল্যান্ড টিম ম্যানেজমেন্ট।

অ্যাশেজের প্রথম টেস্টে ইংল্যান্ডের একাদশ- ররি বার্নস, জেসন রয়, জো রুট, জো ড্যানলি, জস বাটলার, বেন স্টোকস, জনি বেয়ারেস্ট (উইকেটরক্ষক), মঈন আলি, ক্রিস ওকস, স্টুয়ার্ট ব্রড, জেমস অ্যান্ডারসন।

বার্তা বাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর