১৭, জুলাই, ২০১৮, মঙ্গলবার | | ৪ জ্বিলকদ ১৪৩৯

কিস্তির টাকা আনতে এনজিও কর্মী খুন

আপডেট: মে ১১, ২০১৮

কিস্তির টাকা আনতে এনজিও কর্মী খুন

ভোলা সদর উপজেলার আলীনগর ইউনিয়নের মৌটুপি গ্রামের হাজিরহাট বাজারের কাছে ঋনের টাকা আদায় করতে গিয়ে এনজিও কর্মী বিল্লাল হোসেনকে (২৬) কুপিয়ে হত্যা করা হয়েছে। এ সময় ওই কর্মকর্তার প্রায় দুই লাখ টাকাসহ ব্যাগ ছিনতাই করে পালিয়ে যায় ওই যুবক। ঘটনাটি ঘটে বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে। পুলিশ এ ঘটনায় হত্যাকারী মো. বেলালের মা দুলারা বেগম (৪৫)কে আটক করেছে।

স্থানীয় সূত্র জানিয়েছে, বেসরকারি সংস্থা হিড-বাংলাদেশের ঋণ-কর্মকর্তা (ক্যাডিট অফিসার) বিল্লাল হোসেন বৃহস্পতিবার মৌটুপি গ্রামের হাজিরহাট এলাকার বিভিন্ন সমিতি থেকে সাপ্তাহিক ঋণের কিস্তি তুলে দুপুর দেড়টার দিকে আরেকটি সমিতির সদস্য দুলারা বেগমের কাছে টাকা আনতে যান দুলারা বেগম ওই এনজিও’র কাছ থেকে ২০ হাজার টাকা ঋণ নেয়। এ সময় ঋণের টাকা নিয়ে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে ঋণ গ্রহিতার ছেলে মো. বেলাল হোসেন ধারালো অস্ত্র দিয়ে পেটে কুপিয়ে নাড়িভুড়ি বের করে দেয়। এ সময় বিল্লাল বাঁচতে ডাকচিৎকার দিয়ে পাশের বাড়ির উঠানে লুটিয়ে পড়ে। পরে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

অপরদিকে বিল্লাল নিহতের হাতের টাকার ব্যাগ নিয়ে পালিয়ে যায়। ওই ব্যাগে দুই লাখ টাকার বেশি ছিল বলে ধারনা করা হয়। অন্যদিকে পরে খবর পেয়ে পুলিশ ঘটনা স্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য লাশ মর্গে প্রেরন করে। এ ছাড়া ঘটনাস্থল থেকে পুলিশ মো. বিলালের মা দুলারা বেগমকে আটক করে।

ভোলা সদর থানার ওসি ছগির মিঞা ও এসআই রফিক সাংবাদিকদের জানান, পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছে। এ ছাড়া দুলারা বেগমকে আটক করেছে। এ ঘটনায় নিহতের পক্ষ থেকে মামলা প্রস্তুতি নেয়া হচ্ছে।