ঝিনাইদহের গান্নায় স্বেচ্ছাসেবী সংগঠন বিচিত্রা’র বৃক্ষরোপণ

“আমরা আলোর নাগরিক, আলো ছড়াই চতুর্দিক” এই স্লোগান নিয়ে ঝিনাইদহ সদর উপজেলার গান্না এলাকায় ‘গান্না ইউনিয়ন বিচিত্রা’ নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন এগিয়ে চলেছে। সংগঠনটি সারাবছরই বিভিন্ন রকম স্বেচ্ছাসেবী মূলক কাজে অংশগ্রহণ করে থাকে।

তারই ধারাবাহিকতায় বুধবার সকাল থেকে শুরু হওয়া দিনব্যাপী বর্ষামৌসূমকে ঘিরে সংগঠনটি সমগ্র ইউনিয়নব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি শুরু করে।
ইউনিয়নের ২৬ টি গ্রামে তিনটা টিমের মাধ্যমে এ বৃক্ষরোপণ কর্মসূচির সফল বাস্তবায়ন করা হয়।
ইউনিয়নের চেয়ারম্যানসহ সকল শ্রেণীপেশার মানুষ এ বৃক্ষরোপণ আয়োজনকে সমর্থন করেন।

সংগঠনটির প্রচার সম্পাদক মামুন সোহাগ বলেন, আমরা ইউনিয়নের প্রত্যেকটি স্কুল, কলেজ, মসজিদ, মাদ্রাসা, বাজারের নির্দিষ্ট জায়গা এবং পথের মাঝে ত্রিমহনী গুলাতে বৃক্ষরোপণ করেছি। যার ফলে ইউনিয়নের ২৬ টি গ্রাম, লোকালয় সবুজে ছেয়ে যাবে। আমরা পাবো নতুন সজীবতা।

সংগঠনটির আইন বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান সোহাগ বলেন, একমাত্র তরুণদের প্রচেষ্টাতেই এই মহতী উদ্দ্যোগে বাস্তবায়ন সম্ভবপর হয়েছে। আমরা চাই পরবর্তীকালে আরো বড় পরিসরে এমন আয়োজন করতে।

এছাড়াও সংগঠনটির সভাপতি মাসুম বিল্লাহ বলেন, প্রতিষ্ঠাকালের পর থেকেই আমরা চেষ্টা করে যাচ্ছি এই প্রত্যন্ত এলাকায় আলো ছড়িয়ে দিতে। ইউনিয়নের প্রত্যেকটি এলাকার তরুণেরা যেনো পথ হারিয়ে না যায়। উজ্জ্বল ভবিষ্যৎ থেকে ছিটকে যেনো না যায়।

উল্লেখ্য, গান্না ইউনিয়ন বিচিত্রা স্বেচ্ছাসেবী সংগঠনটি ঝিনাইদহ সদর উপজেলার ১৭ টি ইউনিয়নের মধ্যে এটিও একটি সক্রিয় স্বেচ্ছাসেবী সংগঠন। ২০১৭ সালে প্রতিষ্ঠিত এই সংগঠনটি এগিয়ে চলেছে দূর্বার গতিতে। এছাড়াও সংগঠনটি বৃক্ষরোপণ , কম্বল বিতরণ, ইফতার মাহফিল, ফ্রি ব্লাড গ্রুপিং কুইজ প্রতিযোগিতা ছাড়াও বিভিন্ন রকম সেবামূলক কাজ করে থাকে।

বার্তাবাজার/আরএইচ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর