মিল্কভিটার দুধ ক্রয় শুরু, স্বস্তিতে খামারীরা

সিরাজগঞ্জের বাঘাবাড়ি মিল্কভিটায় দুধ ক্রয়ের প্রক্রিয়া শুরু হয়েছে। হাইকোর্টের এক আদেশে এই ব্যবস্থা নেয়া হয়েছে। এতে দুগ্ধ খামারীদের স্বস্তি ফিরে এসেছে। মিল্কভিটার ডিজিএম এএসএম ডাঃ ইদ্রিস এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান,মহামান্য হাইকোর্ট গতকাল সোমবার স্থগিত আদেশ প্রত্যাহার করায় ঐ দিন বিকেল ৫ টার পর থেকে দুগ্ধ সমবায় সমিতির কাছ থেকে দুধ ক্রয় শুরু হয়েছে।

আজ মঙ্গলবার (৩০ জুলাই) সকাল থেকে পুরোদমে সমিতির অন্তর্ভুক্ত খামারীরা দুধ সরবরাহ করবে। হাইকোর্টের আদেশ প্রত্যাহারের খবর পেয়ে মিল্কভিটা এলাকার দুগ্ধ খামারীরা বাঘাবাড়ি মিল্কভিটায় ছুটে আসেন। ইতিমধ্যেই প্রায় ৩৫ হাজার লিটার দুধ ক্রয় করা হয়েছে এবং ক্রয় প্রক্রিয়া চলছে।

উল্লেখ্য, মানবদেহের জন্য ক্ষতিকর উপাদান থাকায় বিএসটিআইয়ের লাইসেন্সধারী ১৪টি কোম্পানির দুধ উৎপাদন ও বিপণন পাঁচ সপ্তাহের জন্য বন্ধ করে হাইকোর্ট যে আদেশ দিয়েছিলেন, তা আট সপ্তাহের জন্য শুধু মিল্কভিটার ক্ষেত্রে স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার জজ আদালত।

সোমবার বিকেলে হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে বাংলাদেশ দুগ্ধ উৎপাদনকারী সমবায় ইউনিয়ন লিমিটেডের (মিল্কভিটা) করা আবেদনের শুনানি নিয়ে আপিল বিভাগের চেম্বার বিচারপতি মো. নূরুজ্জামানের আদালত এ আদেশ দেন।

বার্তাবাজার/আরএইচ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর