ঘুমন্ত স্ত্রীর গায়ে আগুন দিলো স্বামী

তিন মাসের শিশু কন্যার জন্য দুধ কিনতে বলায় মাদারীপুরের শিবচরে স্ত্রীর গায়ে আগুন দিয়ে শরীরের একাংশ পুড়িয়ে দিয়েছেন এক স্বামী। গতকাল সোমবার রাত ১০টার দিকে উপজেলার শেখপুর বাজারসংলগ্ন একটি বাড়িতে এ ঘটনা ঘটে।

অগ্নিদগ্ধ অবস্থায় ওই গৃহবধূকে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। দগ্ধ গৃহবধূর পরিবার ও হাসপাতাল সূত্রে জানা গেছে, উপজেলার দক্ষিণ বাঁশকান্দি গ্রামের দেলোয়ার শেখের মেয়ে খাদিজা আক্তারের সঙ্গে একই উপজেলার দ্বিতীয়াখণ্ড ইউনিয়নের নাসির ফকিরের বিয়ে হয়। নাসির রাজমিস্ত্রীর কাজ করেন।

তিন মাস আগে তাদের সংসারে একটি কন্যা সন্তান জন্ম নেয়। শিশুটির নাম রাখা হয় হাবিবা। প্রায় এক মাস আগে নাসির তার পরিবার নিয়ে উপজেলার শেখপুর বাজারের কাছে একটি বাড়িতে ভাড়ায় বসবাস শুরু করেন। বাসা নেওয়ার পর থেকে নাসির ঠিকমত কাজকর্ম করছিলেন না।

এ কারণে সংসারে অভাব অনটন লেগেই ছিল। এ নিয়ে প্রায়ই নাসিরের সঙ্গে খাদিজার ঝগড়া হতো। গতকাল সোমবার সন্ধায় মেয়ে হাবিবার জন্য দুধ কিনতে বলায় আবারও নাসিরের সঙ্গে খাদিজার ঝগড়া হয়। এতে নাসির রেগে খাদিজাকে মারধর করে বাইরে চলে যান। খাদিজা তার মেয়েকে নিয়ে ঘরে ঘুমিয়ে পড়েন।

রাত সাড়ে ১০টার দিকে নাসির ঘরে ঢুকে দিয়াশলাই দিয়ে আগুন জ্বালিয়ে ঘুমন্ত খাদিজার শরীরে আগুন দিয়ে পালিয়ে যান। খাদিজার চিৎকারে আশপাশের লোকজন এসে তাকে উদ্ধার করে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। আগুনে তার শরীরের বেশ কিছু অংশ পুড়ে গেছে বলে চিকিৎসকরা জানিয়েছেন।

অগ্নিদগ্ধ খাদিজা আক্তার বলেন, ‘আমার স্বামী কাজকর্ম ঠিকমত করতো না। এতে সংসারে অভাব লেগে থাকত। বাচ্চার দুধ শেষ হওয়ায় দুধ কিনতে বললে সে আমাকে মারধর করে চলে যায়। রাতে আমি যখন ঘুমিয়ে ছিলাম তখন ঘরে এসে আমার গায়ে আগুন লাগিয়ে দেয়।’

শিবচর উপজেলা স্বাস্থ্য পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আবদুল মোকাদ্দেস বলেন, ‘অগ্নিদগ্ধ অবস্থায় ওই গৃহবধূকে এখানে আনা হলে আমরা চিকিৎসা সেবা প্রদান করছি। তার শরীরের বেশ কিছু অংশ পুড়ে গেছে।’ শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকির হোসেন বলেন, ‘এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে।’

বার্তা বাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর