সিরাজদিখানের ছাতিয়ানতলীতে মহান স্বাধীনতা দিবস উদযাপন

মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে ছাতিয়ানতলী উচ্চ বিদ্যালয় এ সারা দিন ব্যাপী মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

ছাতিয়ানতলী উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি ডাঃ রুহুল আমিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুন্সিগঞ্জ ১ আসনের এমপি মাহী বি চৌধুরী। তাঁর বক্তব্যে তিনি মহান স্বাধীনতা যুদ্ধের শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করেন।

মুক্তিযুদ্ধের ইতিহাস নতুন প্রজেন্মর কাছে পৌছে দিতে বিদ্যালয় কর্তৃপক্ষকে এমন আয়োজনের জন্য ধন্যবাদ জানান। তিনি ছেলেদের পাশাপাশি মেয়েদের শিক্ষিত হয়ে দেশের অবদান রাখার আহ্বান জানান। এই সময় তাঁর সাথে উপস্থিত ছিলেন বিকল্প যুবধারা সিরাজদিখান শাখার সভাপতি সাইফুল ইসলাম মিন্টু সহ আওয়ামী লীগ ও বিকল্প ধারার বিভিন্ন নেতা কমী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মীর লিয়াকত আলি।
এছাড়া ও উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, প্রাক্তন ছাত্রছাত্রী ও বর্তমান ছাত্রছাত্রীরা।
সারা দেশের সাথে তাল মিলিয়ে সকাল ৮টায় জাতীয় সংগীত গাওয়ার মধ্য দিয়ে স্বাধীনতা দিবসের অনুষ্ঠান শুরু হয়। পুরো অনুষ্ঠানটিকে দুই ভাগে ভাগ করা হয়। সকালে বিদ্যালয়ের শিক্ষার্থীদের কবিতা আবৃত্তি, দেশাত্মবোধক গান, নাচ, একক অভিনয় ও একক ভাষণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এতে প্রাথমিক বিদ্যালয় ও উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

তার পর অনুষ্ঠিত হয় রমজান আলী খান রচিত মুক্তিযুদ্ধের নাটক “জননী আমার” এতে অভিনয় করেন বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বিকেলে ঢাকা থেকে আগত সংগীত শিল্পীদের অংশগ্রহণের মনোজ্ঞ সংগীত পরিবেশিত হয়। সংগীত শিল্পীরা গানের মাধ্যমে সারা বিকেল দর্শকদের মাতিয়ে রাখেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর