বশেমুরবিপ্রবিতে নানা আয়োজনের মধ্য দিয়ে মহান স্বাধীনতা দিবস উদযাপন

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি)’তে নানা আয়োজনের মধ্য দিয়ে মহান স্বাধীনতা দিবস পালিত হয়েছে । এ উপলক্ষে বিশ্ববিদ্যালয় ভবনে আলোকসজ্জা, বঙ্গবন্ধুর সমাধিতে ও বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের মধ্যে প্রীতি ক্রীড়া প্রতিযাগিতার আয়োজন করা হয়।

স্বাধীনতা দিবসের প্রথম প্রহরে বিশ্ববিদ্যালয় প্রশাসন টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধী সৌধ এবং সকাল ৯.০০ টায় ক্যাম্পাসের শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। ক্যাম্পাসে শহীদ মিনার শ্রদ্ধাঞ্জলি নিবপদন করেন শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, অফিসার্স এসোসিয়েশন, ছাত্রলীগ, কর্মচারী সমিতি, বিজয় দিবস হল, স্বাধীনতা দিবস হল, বঙ্গমাতা শেখ ফজিলাতুনেছা মুজিব হল, নতুন ছাত্রী হল, শেখ রেহনা হল ও শেখ রাসেল হল।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জীববিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. এম এ সাত্তার, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. বি কে বালা, সামাজিক বিজ্ঞান অনুষদর ডিন প্রফেসর রফিকুন্নেসা আলী, আইন অনুষদের ডিন মোঃ আবদুল কুদ্দুস মিয়া, রেজিস্ট্রার প্রফেসর ড. মোঃ নূরউদ্দিন আহমেদ, এলভি এম বিভাগের সভাপতি প্রফেসর ড. গোলাম শাহী আলম, ইটিই বিভাগের প্রফেসর ড. মোঃ শাহজাহান, প্রোক্টর মোহাম্মদ আশিকুজ্জামান ভূঁইয়াসহ বিভিন্ন বিভাগের সভাপতি, হলসমূহের প্রোভাস্টবৃন্দ, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী ও বশেমুরবিপ্রবি সাংবাদিক সমিতির সদস্যবৃন্দ।

এছাড়াও বিকালে বিজয় দিবস হল ও স্বাধীনতা দিবস হলের এবং শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের মধ্যে প্রীতি ফুটবল এবং ছাত্রীদের পিলোপাসিং প্রতিযোগিতার আয়োজন করা হয়।

এর আগে গতকাল ২৫ মার্চ কালরাত্রির স্মরণে রাত ৯টায় ১ মিনিটে ক্যাম্পাসে বিদ্যুৎ বন্ধ রাখা হয়।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর