একই সূত্রে গাঁথা চাঁদে সাঈদী আর পদ্মা সেতুতে মাথা লাগা

গুজব সৃষ্টিকারীদের প্রতিহত করার আহ্বান জানিয়ে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, সাঈদীকে চাঁদে দেখা গেছে বলে পরিকল্পিত গুজবে দেশে চরম বিশৃঙ্খলা সৃষ্টি করেছিল জামায়াত।

হেফাজতীরা শাপলা চত্বরে আলেমদের মেরে শেষ করে দিয়েছে বলে মিথ্যা প্রচার করেছিল। এখন পদ্মা সেতুতে শিশুর মাথা লাগবে এ প্রচার চলছে। এ প্রত্যেকটি প্রচারই একই সূত্রে গাঁথা।সোমবার (২৯ জুলাই) রাজধানীর শান্তিবাগে শেখ সেকান্দার আলী মিলনায়তনে শান্তিবাগ স্কুলের শিক্ষার্থী, মসজিদের ইমাম-খতিব, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊধ্র্বতন কর্মকর্তাদের সঙ্গে যৌথভাবে গুজব সম্পর্কে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

রাশেদ খান মেনন বলেন, যারা দেশে উন্নয়ন এবং অগ্রগতি চাচ্ছে না এবং যারা কেবল সরকারকেই বিব্রত করা নয়, আমাদের দেশকে পিছে ঠেলে দেয়ার চেষ্টা করছে তারাই এসব গুজব ছড়াচ্ছে। না হলে আজকের এ বিজ্ঞানের যুগে শিশুর মাথা লাগতে পারে পদ্মা সেতুতে-এটা হতে পারে না।

ওয়ার্কার্স পার্টির সভাপতি আরও বলেন, যারা এ গুজব সৃষ্টিকারী তাদের প্রতিহত করতে হবে। একই সঙ্গে গুজবকে কেন্দ্র করে গণপিটুনি, মানুষ হত্যাও বন্ধ করতে হবে। তবে একই সঙ্গে একটি কথা বলা প্রয়োজন সেটা হলো- আবার যেন আমরা ডেঙ্গুকে গুজব না বলি, আমরা যেন বলি ডেঙ্গু সত্য এবং তার প্রতিরোধ করি। এ জন্য স্কুলের ছেলে-মেয়ে এবং অভিভাবকদের এগিয়ে আসতে হবে।

শেখ সেকান্দার আলীর সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন মতিঝিল বিভাগের ডিএমপি সিনিয়র পুলিশ কমিশনার মো. রাশেদ হাসান, শাহজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহীদুল হক, শান্তিবাগ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আ. রহিম, প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ড. মো. জহিরুল ইসলাম শিকদার প্রমুখ।

বার্তা বাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর