২০, নভেম্বর, ২০১৮, মঙ্গলবার | | ১১ রবিউল আউয়াল ১৪৪০

কাল সকালে বাংলাদেশের প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ

আপডেট: নভেম্বর ৯, ২০১৮

কাল সকালে বাংলাদেশের প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ

পর্দা উঠতে যাচ্ছে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের। সপ্তম বারের এই টুর্নামেন্টের আসর বসতে যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজে। দুই গ্রুপে ভাগ করা হয়েছে ১০টি দল। অংশ নিচ্ছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা ও বাছাই পর্ব পেরিয়ে আসা দুই দল বাংলাদেশ আর আয়ারল্যান্ড।

যেখানে গ্রুপপর্ব পার হওয়াই চ্যালেঞ্জ সেখানে নকআউট পর্বে জায়গা পাওয়া কঠিন মেনেই চ্যালেঞ্জটা নিচ্ছে বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের মাটিতে আজ থেকে শুরু হচ্ছে মেয়েদের টি ২০ বিশ্বকাপ। প্রথমদিনেই বাংলাদেশের সামনে সবচেয়ে কঠিন পরীক্ষা।

তিনটি ভেন্যুতে অনুষ্ঠিত হবে এবারের বিশ্বকাপ। ভেন্যুগুলো গায়ানা, সেইন্ট লুসিয়া আর এন্টিগা। গ্রুপ ‘এ’ তে বাংলাদেশের সঙ্গে আছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা। ৯ নভেম্বর থেকে শুরু হয়ে মাসব্যাপী এই টুর্নামেন্টের পর্দা নামবে ২৪ নভেম্বরে ফাইনাল ম্যাচ দিয়ে।

উদ্বোধনী দিনে প্রথম খেলায় মুখোমুখি হবে গ্রুপ ‘বি’ এর দুই দল ভারত ও নিউজিল্যান্ড। বাংলাদেশ সময় রাত ৯টায় এই ম্যাচ অনুষ্ঠিত হবে গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে। দিনের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ সময় রাত ২টায় লড়বে একই গ্রুপের পাকিস্তান ও অস্ট্রেলিয়া।

আগামীকাল বাংলাদেশ সময় সকাল ৬টায় মুখোমুখি হবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ ও এশিয়ার সেরা বাংলাদেশ।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: সালমা খাতুন (অধিনায়ক), ফাহিমা খাতুন, ফারজানা হক, জাহানারা আলম, খাদিজাতুল কুবরা, লতা মন্ডল, নিগার সুলতানা (উইকেট-কিপার), রুমানা আহমেদ, সানজিদা ইসলাম ও পান্না ঘোষ।