ডেঙ্গু প্রতিরোধে জেলা প্রশাসনের বিশেষ কার্যক্রম শুরু

ডেঙ্গু প্রতিরোধে মশক নিধনে পরিষ্কার পরিচ্ছন্নতা সহ নানান কার্যক্রম শুরু করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

সোমবার (২৯ জুলাই) দুপুরে নগরের আউটার স্টেডিয়াম সংলগ্ন এলাকায় এ কার্যক্রম উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন।

মশক নিধন কর্মসূচির অংশ হিসেবে আউটার স্টেডিয়াম সংলগ্ন এলাকায় ক্যামিক্যাল স্প্রে এবং ব্লিচিং পাউডার ছিটানোসহ পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযানে অংশ নেন তিনি।

এর আগে সকালে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা বাড়াতে চট্টগ্রাম সার্কিট হাউজ থেকে ‍র‌্যালি বের করা হয়। বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নানের নেতৃত্বে ‍র‌্যালিতে নগরীর বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।

এ সময় অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন সাহা, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) নুরুল আলম নিজামী, স্থানীয় সরকারের বিভাগীয় পরিচালক দীপক চক্রবর্ত্তীসহ বিভাগীয় ও জেলা প্রশাসন, স্বাস্থ্য অধিদফতর, সিটি করপোরেশন, ফায়ার স্টেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসন জানিয়েছে, সারাদেশে ডেঙ্গু রোগের প্রকোপ কমাতে ডেঙ্গু প্রতিরোধে গণসচেতনতা বাড়াতে হবে। তাই চট্টগ্রামে ‍র‌্যালি ও পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযানের উদ্যোগ নেয়া হয়েছে।

এছাড়াও এই কর্মসূচির অংশ হিসেবে চট্টগ্রামের ১৫টি উপজেলার নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) ‍র‌্যালি ও পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান চালাতে জেলা প্রশাসনের পক্ষ থেকে নির্দেশনা দেওয়া হয়েছে।

বার্তাবাজার/আরএইচ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর