২০, নভেম্বর, ২০১৮, মঙ্গলবার | | ১১ রবিউল আউয়াল ১৪৪০

নৌকা প্রতীকে মনোনয়ন কিনলেন ছাত্রনেতা সাহেদ

আপডেট: নভেম্বর ৯, ২০১৮

নৌকা প্রতীকে মনোনয়ন কিনলেন ছাত্রনেতা সাহেদ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ঠাকুরগাঁও-১ আসন থেকে মনোনয়ন ফরম কিনেছেন প্রয়াত এমপি খাদেমুল ইসলামের বড় ছেলে সাবেক ছাত্র নেতা সাহেদুল ইসলাম সাহেদ।

দলীয় সূত্র জানায়, শুক্রবার (৯ নভেম্বর) ধানমণ্ডির আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ের নির্বাচনী অফিস থেকে সাহেদুল ইসলাম সাহেদ মনোনয়ন ফরম কিনেছেন।

সাহেদুল ইসলামের পক্ষে মনোনয়ন ফরম কিনেছেন তার ছোট ভাই ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. মহিদুল ইসলাম। সাহেদুল ইসলাম সাহেদের মনোনয়ন ক্রয়কে কেন্দ্র করে ঠাকুরগাঁওয়ের তৃণমূল আওয়ামী লীগ খুবই উৎসাহিত লক্ষ্য করা গেছে।

কয়েকজন প্রবীণ রাজনৈতিক ব্যক্তি জানান, ঠাকুরগাঁওয়ের উন্নয়নের রূপকার ও জন মানুষের বন্ধু প্রয়াত এমপি খাদেমুল ইসলাম যেভাবে আওয়ামী লীগকে সুসংগঠিত করেছিলেন তা এখনো মানুষ মনে রেখেছে। আমরা আশাবাদী উনার বড় ছেলে সাহেদুল ইসলাম একজন শিক্ষিত ও সাবেক ছাত্রলীগ নেতা। দলের সভানেত্রী তাকে নৌকা মার্কায় মনোনয়ন দিলে তার বাবার অসমাপ্ত কাজগুলো শেষ করে। ঠাকুরগাঁওকে উন্নয়নের মাধ্যমে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে এটাই প্রত্যাশা আমাদের।

উল্লেখ্য, নব্বইয়ের রাজনৈতিক পটপরিবর্তনের পর আওয়ামী লীগের প্রয়াত নেতা খাদেমুল ইসলাম ১৯৯১ ও ১৯৯৬ সালে এমপি হন। শেষ দফার ভোটে বিজয়ী হওয়ার কিছুদিন পর খাদেমুল ইসলামের মৃত্যু হলে উপনির্বাচনে বিজয়ী হন আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা সাবেক মন্ত্রী রমেশ চন্দ্র।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট অফিসের ডেপুটি কনসাল জেনারেল সাহেদুল ইসলাম সাহেদকে নিযুক্ত করেন।