আগামী দিনে কৃষিতে চতুর্থ বিপ্লব আসবে: মতিয়া চৌধুরী

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির চেয়ারম্যান সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী এমপি বলেছেন, যুগটি হলো প্রতিযোগিতার। সবাই সবাইকে টপকে যাওয়ার চেষ্টা করছে। এখন কিন্তু বিদেশেও গতরে খাটা লোক আর নেবে না। যে যন্ত্র চালাতে পারে তাকে নেবে। ২৮ জুলাই রোববার দুপুরে তার নির্বাচনী এলাকা শেরপুর জেলার নালিতাবাড়ী উপজেলার দাওধারা ইসলামিক মিশন প্রাঙ্গণে আয়োজিত ঈদ উপহার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এসময় তিনি বলেন, কৃষির প্রথম অবস্থা লাঙ্গল দিয়ে, তারপর এলো ট্রাক্টর, এখন কম্বাইন্ড হার্ভেস্টার। আগামী দিনে সেই কৃষিতে আসছে যখন সুইচ টিপে কাজগুলো হবে। চতুর্থ শিল্প বিপ্লবও আসবে, চতুর্থ কৃষি বিপ্লবও আসবে।

নালিতাবাড়ী উপজেলা নির্বাহী অফিসার আরিফুর রহমানের সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে শেরপুরের পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএম, সহকারী পুলিশ সুপার নালিতাবাড়ী সার্কেল জাহাঙ্গীর আলম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোশারফ হোসেন, ওয়াজ কুরুনী, সাংগঠনিক সম্পাদক ফারুক আহমেদ বকুল, অর্থ বিষয়ক সম্পাদক গোপাল চন্দ্র সরকার, কৃষক লীগের যুগ্ম আহবায়ক আজাদ মিয়া, আওয়ামী লীগ নেতা সারোয়ার হোসেন স্বপন, আব্দুর রফিক, ফজলুল হক ফজলসহ দলীয় নেতৃবৃন্দ এবং মেধাবী শিক্ষার্থী, গ্রাম পুলিশ ও দুঃস্থরা উপস্থিত ছিলেন।

একই সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী এমপি আসন্ন ঈদ উল আযহা উপলক্ষে উপজেলার ১০ ইউনিয়ন ও এক পৌরসভায় নবম শ্রেণির ১৭৮ জন মেধাবী শিক্ষার্থীর মাঝে শাড়ি, ১শ গ্রাম পুলিশের মাঝে পাঞ্জাবি ও ১১শ দুঃস্থের মাঝে ট্রাউজার, শার্ট ও গেঞ্জি বিতরণ করেন। এছাড়াও বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে অনুদানের চেক বিতরণ করেন তিনি।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর