২০, নভেম্বর, ২০১৮, মঙ্গলবার | | ১১ রবিউল আউয়াল ১৪৪০

মরতে হলে মরবো, দাবি আদায় করে ছাড়ব: আ স ম আব্দুর রব

আপডেট: নভেম্বর ৯, ২০১৮

মরতে হলে মরবো, দাবি আদায় করে ছাড়ব: আ স ম আব্দুর রব

জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) ও ঐক্যফ্রন্টের নেতা আ স ম আব্দুর রব বলেছেন, জান দেব, দাবি ছাড়ব না। মরতে হলে মরব, দাবি আদায় করে ছাড়ব। আজ শুক্রবার (৯ নভেম্বর) বিকেলে রাজশাহীর মাদ্রাসা মাঠে ঐক্যফ্রন্ট আয়োজিত সমাবেশে বক্তব্য দিতে গিয়ে এ মন্তব্য করেন তিনি।

আব্দুর রব বলেন, সাত দফা না মেনে নির্বাচন বাংলাদেশে হতে পারে না। নির্বাচনের পরিবেশ সৃষ্টি করেন। খালেদা জিয়াকে মুক্তি দেন, রাজবন্দিদের মুক্তি দেন। আমাদের সাত দফা মেনে নেন। যখন তত্ত্বাবধায়ক সরকারের আন্দোলন করেছিলেন, সেটা সংবিধানে ছিল? ১৭০ দিন হরতাল কি সংবিধানে ছিল?

তিনি বলেন, সংবিধানের জন্য জনগণ নাকি জনগণের জন্য সংবিধান? সংবিধানের জন্য দেশ নাকি দেশের জন্য, জনগণের জন্য সংবিধান? এইসব কথা কারে শেখান? আজকে বলছেন, তফসিল ঘোষণার পর আন্দোলন বেআইনি। যখন বিরোধী দলে ছিলেন তখন বেআইনি না, সরকারে থাকলে আইনি, এসব চলবাহানা চলবে না।

ঐক্যফ্রন্টের এই নেতা বলেন, দাবি মানতে হবে। জান দেব, দাবি ছাড়ব না। মরতে হলে মরবো, দাবি আদায় করে ছাড়ব (ইনশাল্লাহ)। জনগণ আমাদের পক্ষে, আল্লাহ আমাদের পক্ষে।

ওই জনসভায় বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমীর, কৃষক শ্রমিক লীগের সভাপতি কাদের সিদ্দিকীসহ ঐক্যফ্রন্টের অন্যান্য নেতারা বক্তব্য দেন।