বিনম্র শ্রদ্ধায় ইবিতে স্বাধীনতা দিবস উদযাপন

বিনম্র শ্রদ্ধা ও নানা কর্মসূচির মধ্য দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে উদযাপিত হয়েছে মহান স্বাধীনতা দিবস ২০১৯।

দিবসটি উদযাপন উপলক্ষে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে মঙ্গলবার সকাল ১০টায় ক্যাম্পাসের স্মৃতিসৌধে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করেন উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী।এসময় তাঁর সাথে ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ শাহিনুর রহমান,কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা,রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ,স্বাধীনতা দিবস উদযাপন উপ কমিটির আহ্বায়ক অধ্যাপক ড.মাহবুবর রহমান প্রমুখ।

এরপর পর্যায়ক্রমে শিক্ষক সমিতি,শাপলা ফোরাম,বঙ্গবন্ধু পরিষদ ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগসহ বিভিন্ন সামাজিক,সাংস্কৃতিক,রাজনৈতিক,স্বেচ্ছাসেবী সংগঠন শহীদ স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন।

এদিকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে এক মিনিট নীরবতা পালন করে শহীদদের বিদেহী আত্নার মাগফিরাত কামনা করে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

এর আগে বিশ্ববিদ্যালয়ের হলসমূহে জাতীয় পতাকা উত্তোলন ও গার্ড অব অনার প্রদান করা হয় এদিকে সকাল সাড়ে দশটায় উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারীর নেতৃত্বে এক বর্ণাঢ্য শোভাযাত্রা ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিণ করে।শোভাযাত্রাটি কেন্দ্রীয় স্মৃতিসৌধে এসে শেষ হয়।

এছাড়া এদিন বিশ্ববিদ্যালয়ের আবাসিক শিক্ষার্থীদের মাঝে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর