১৯, নভেম্বর, ২০১৮, সোমবার | | ১০ রবিউল আউয়াল ১৪৪০

আ’লীগের দুই কার্যালয়ে ককটেল হামলা

আপডেট: নভেম্বর ৯, ২০১৮

আ’লীগের দুই কার্যালয়ে ককটেল হামলা

বগুড়ায় আওয়ামী লীগের দুই কার্যালয়ে ককটেল হামলা হয়েছে। পুলিশ চারটি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করেছে। সারিয়াকান্দি উপজেলা ও হাটশেরপুর ইউনিয়নের খোর্দ্দবলাইল ইউনিয়নে বুধবার রাতে এ হামলার ঘটনা ঘটে।

এ ঘটনায় বৃহস্পতিবার দুপুরে সারিয়াকান্দি থানায় বিএনপি ও অঙ্গ সংগঠনের ৩৯ নেতাকর্মীর নাম উল্লেখ করে ৭৯ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

খোর্দ্দবলাইল সাংগঠনিক ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এফাছ উদ্দিন ও পৌর এলাকার ৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম বাদি হয়ে মামলা দুটি দায়ের করেন।

মামলার বাদি জাহিদুল ইসলাম জানান, একদল দুর্বৃত্ত বুধবার রাত সাড়ে ১০টার দিকে উপজেলা আওয়ামী লীগের অফিস লক্ষ্য করে পরপর ৫-৬টি ককটেল বিস্ফোরণ ঘটায়। এ সময় আশেপাশের লোকজন আতংকিত হয়ে ছুটোছুটি করেন। ককটেল বিস্ফোরণ করে তারা ‘খালেদা জিয়ার ভয় নাই, রাজপথ ছাড়ি নাই’ শ্লোগান দেয়ার পর মোটরসাইকেলে পালিয়ে যায়।

অপর মামলার বাদি এফাজ উদ্দিন জানান, বুধবার রাত সাড়ে ৮টার দিকে মুখোশধারী একদল দুর্বৃত্ত মোটরসাইকেল যোগে খোর্দ্দবলাইল পার্টি অফিসের সামনে এসে বিভিন্ন শ্লোগান দিয়ে আতংক সৃষ্টি করে। এরপর তারা কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যায়। পরে সারিয়াকান্দি থানায় খবর দিলে পুলিশ আসে। পুলিশ উপজেলা আওয়ামী লীগ কার্যালয় থেকে একটি ও খোর্দ্দবলাইল আওয়ামী লীগের কার্যালয়ের সামনে থেকে তিনটি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করেছে।

সারিয়াকান্দি থানার ওসি আল আমিন আসামিদের নাম বলতে অস্বীকৃতি জানিয়ে বলেন, আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে ককটেল হামলার ঘটনায় পৃথক মামলা হয়েছে। আসামিদের গ্রেফতারে অভিযান চলছে। সূত্র: যুগান্তর