অবশেষে সাংবাদিক নির্যাতনকারী সেই চেয়ারম্যান বহিষ্কার

ইউনিয়ন পরিষদের রাজস্ব আদায়ে বিধিবিধান না মানা, একক ক্ষমতায় ট্রেড লাইসেন্স প্রদান, এলজিএসপির আওতায় ইউনিয়ন পরিষদ, বিদ্যালয়ের নাম ব্যবহার করে নিজ বাড়ীর রাস্তা তৈরী, ক্ষমতার অপব্যবহারসহ একাধিক অভিযোগ সুস্পষ্ট প্রমাণিত হওয়ায়, নোয়াখালী সুবর্ণচর উপজেলার ২ নং চরবাটা ইউনিয়নের চেয়ারম্যান মোজাম্মেল হোসেন মোজামকে বহিষ্কার করা হয়েছে।

রোববার ২৮ জুলাই স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপসচিব মো.ইফতেখার আহমদ চৌধুরী সাক্ষরিত একটি প্রজ্ঞাপনের মাধ্যমে এই বহিষ্কার আদেশ দেয়া হয়।

এছাড়াও চেয়ারম্যান মোজাম্মেল হোসেনের বিরুদ্ধে, ইউনিয়ন পরিষদে বিচারপ্রার্থী নারিকে রাতভর আটকে রেখে ধর্ষণ, সালিশের নামে স্কুলে ছাত্রী ও তার পরিবার মারধর, অবৈধ বালু উত্তলন, বিচার প্রার্থী এক অসহায় ব্যক্তিকে টয়লেটে আটকে রেখে নির্যাতন, শত শত সরকারি গাছ কর্তনসহ একাধিক মামলা রয়েছে তার বিরুদ্ধে। সাম্প্রতিক সময়ে বহিষ্কৃত ইউপি চেয়ারম্যানের বাড়ীতে তার বাড়ির কেয়ারটেকারের রহস্যজনক মৃত্যু হয়, ঘটনাটির সংবাদ সংগ্রহ করতে গেলে স্থানীয় সাংবাদিক ডেইলি অবজাভারের সুবর্ণচর উপজেলা প্রতিনিধি ইমাম উদ্দিন সুমনের ওপর হামলা করে মোজাম্মেল চেয়ারম্যান। পরে এ ঘটনায় সাংবাদিক সুমন তাঁর বিরুদ্ধে থানায় একটি অভিযোগ দায়ের করেন, যাহার জিডি নং- ৬১১।

এত অপকর্মের মূলহোতা মোজাম্মেল চেয়ারম্যানের বহিষ্কারের সংবাদে সুবর্ণচর উপজেলার বিভিন্ন স্থানে মিষ্টি বিতরণ করে তার হাতে নির্যাতন হওয়া মানুষ ও এলাকাবাসী।

বার্তাবাজার/আরএইচ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর