সরকারের ব্যর্থতার দায় বিএনপির উপর চাপানোর চেষ্টা চলছে- মোশারফ হোসেন

বর্তমান আওয়ামীলীগ সরকার বন্যা ও ডেঙ্গু মোকাবেলার ব্যর্থতার দায় বিএনপির উপর চাপানোর চেষ্টা করছে। এ সরকার জনগণের ভোটে নির্বাচিত নয় এ কথা কাউকে বলা লাগে না, দেশে-বিদেশে সবাই জানে বলে মন্তব্য করেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী ড. খন্দকার মোশারফ হোসেন। তিনি বলেন, ডেঙ্গু ও জজের সামনে আদালতে আসামীকে হত্যা করা নাকি গুজব। দেশের মানুষের মধ্যে অস্বস্তি এবং ক্ষোভ এগুলো তার বহিঃপ্রকাশ। গণতন্ত্রকে যেখানে ধামাচাপা দিয়ে দাবিয়ে রাখা হয় সেখানেই ক্ষোভ প্রকাশ পায়। অতএব নমুনা কিন্তু ভালো না।

এ সরকার আর বেশিদিন টিকতে পারবে না। তিনি রবিবার দুপুরে সিরাজগঞ্জ সদর উপজেলার কালিয়া হরিপুর ইউনিয়নের পাইকপাড়া হাফিজিয়া মাদ্রাসার ঈদগাহ মাঠে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণকালে একথাগুলো বলেন। বন্যার্তদের প্রতি সহানুভূতি প্রকাশ করে তিনি আরও বলেন,একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগেই আমাদের নেত্রীকে জেলে রাখা হয়েছে। যাতে করে তারা গায়ের জোরে ভোট লুট করে নিয়ে যেতে পারে। আমরা চ্যালেঞ্জ হিসেবে নিয়ে বেগম খালেদা জিয়াকে জেলে রেখেই ওই নির্বাচনে গিয়েছিলাম। কারণ, নির্বাচনের মাধ্যমে বেগম খালেদা জিয়াকে মুক্ত করা হবে।

যখন আওয়ামীলীগ দেখলো দেশের শতকরা ৮০ভাগ মানুষ ধানের শীষে ভোট দেয়ার জন্য প্রস্তুত তখনই তারা আগের রাতে ভোট ডাকাতি করে নিয়ে ক্ষমতায় এসেছে। এ সময় বিএনপির কেন্দ্রীয় ত্রাণ কমিটির আহ্বায়ক, স্থায়ী কমিটির সদস্য ও সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন,সিরাজগঞ্জের বিএনপি নেতাকর্মীরা বেশি নির্যাতিত। অনেক নেতাকর্মীকে জেল দেয়া হয়েছে। অনেককে যাবজ্জীবন কারাদ-ও দেয়া হয়েছে। সয়দাবাদের পাশের গ্রামে চারজনকে ক্রস ফায়ার দিয়ে হত্যা করা হয়েছে।

সিরাজগঞ্জের মানুষ বিএনপিকে ভালোবাসে। যেকারণে বিএনপির কাছে তাদের প্রত্যাশাও বেশি। প্রত্যেকটা জিনিসেরই শেষ আছে। নদীর পানি ঠেকাতে বাঁধ দিলে সাময়িকভাবে বোঝা যায় পানি ঠেকে আছে। কিন্তু যদি বাঁধ ভেঙে যায় সেদিন কিন্তু সে বাাঁধের একটুও চিহ্ন থাকেনা। ওরা মানুষকে ভয় পায়। যে কারণে ৩০তারিখের নির্বাচনে আগের রাতে পোলাও-বিরিয়ানি খেয়ে ২৯তারিখ রাতেই ভোট কেটে সিল মেরে নিয়েছে। এ ছাড়াও ত্রাণ বিতরণকালে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় বিএনপির সদস্য ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু।

উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় বিএনপির প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিরুল ইসলাম খান আলীম, জেলা বিএনপির সহ-সভাপতি মজিবুর রহমান লেবু, নাজমুল হাসান তালুকদার রানা, জেলা বিএনপির যুগ্ম-সম্পাদক নুর কায়েম সবুজ, রাশেদুল হাসান রঞ্জন, মুন্সি আলম, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ সুইট ও ত্রান ও দূযোগ বিষয়ক সম্পাদক আব্দুল ওয়াহাব প্রমুখ। পরে বিকেলে শহরের মতিন সাহেবের ঘাটে ও খোকশাবাড়ী ইউনিয়নের পারপাচিল ঈদগাহ মাঠে বন্যার্তদের মাঝে ত্রান বিতরণ করা হয়।

বার্তাবাজার/আরএইচ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর