শেরপুরে সরকারী গণগ্রন্থাগারে সাহিত্য আড্ডা

২৭ জুলাই শনিবার বিকেলে সরকারী গণগ্রন্থাগার মিলনায়তনে স্থানীয় পর্যায়ে গ্রন্থাগারের সাথে জনসম্পৃক্ততা বাড়াতে লেখক, কবি, সাহিত্যিক শিক্ষক, সাংবাদিক সহ সর্বস্তরের জনসাধারণের অংশগ্রহণে মতবিময় সভা ও সাহিত্য আড্ডা অনুষ্ঠিত হয়েছে। তথ্য সেবা বিষয়ক অনলাইন ‘আওয়ার শেরপুর’-এর সহযোগিতায় জেলা সরকারী গণগ্রস্থাগারের আয়োজনে এ মতবিনিময় সভায় সঞ্চালনায় ছিলেন লাইব্রেরীয়ান সাজ্জাদুল করিম।

এসময় সাংবাদিক, কবি, শিক্ষক-শিক্ষার্থীসহ সর্বস্তরের জন সাধারণকে গ্রন্থাগারমুখি করার নানা প্রস্তাবনা তুলে ধরে বক্তব্য রাখেন, শেরপুরের প্রবীণ লেখক, সাংবাদিক ও আইনজীবী বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আখতারুজ্জামান, শেরপুর সরকারী কলেজের সহকারী অধ্যাপক শিব শংকর কারুয়া, সহযোগী অধ্যাপক ড. আবদুল আলীম, সহযোগী শিক্ষক আবুল কালাম আজাদ, কবি তালাত মাহমুদ, কবি ও সাংবাদিক রফিক মজিদ, কবি মহিউদ্দিন বিন জুবায়েদ, কবি মুস্তাফিজুল হক, কবি আশরাফ আলী চারু, কবি রুবেল খান, কবি ব্রীজেট বেবী, কবি জান্নাতুল রিকসনা, কবি এইচ পি রুবেল খান, সাংবাদিক কাজি মাসুম প্রমূখ।

সভায় সর্বসন্মতিক্রমে গ্রন্থাগার হলরুমে নিয়মিত ভাবে প্রতিমাসের শেষ শনিবার বিকেল ৪ টায় স্বরচিত কবিতা পাঠ ও সাহিত্য আড্ডার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এতে জেলার বিভিন্ন সাহিত্য সংগঠনের মধ্যে কবি সংসদ বাংলাদেশ, কবি সংঘ, চারুধ্বনি ছড়া পরিষদ এবং গাঙচিল সাহিত্য সংস্কৃতি সংগঠনের কবি-সাহিত্য, সাংবাদিক, শিক্ষক ও সুধি সমাজের নেতৃবৃন্দ অংশ নেয়।

বার্তাবাজার/আরএইচ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর