১৯, নভেম্বর, ২০১৮, সোমবার | | ১০ রবিউল আউয়াল ১৪৪০

মাওবাদী বোমা হামলায় ছত্তিশগড়ে নিহত ৫

আপডেট: নভেম্বর ৮, ২০১৮

মাওবাদী বোমা হামলায় ছত্তিশগড়ে নিহত ৫

ভারতের ছত্তিশগড়ে মাওবাদী বিদ্রোহীদের পুঁতে রাখা বোমা বিস্ফোরণে দেশটির নিরাপত্তাবাহিনীর এক সদস্যসহ অন্তত পাঁচজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার ছত্তিশগড়ের দান্তেওয়াড়া জেলায় এ বিস্ফোরণের ঘটনা ঘটে।

মাত্র চারদিন পর মাওবাদী বিদ্রোহী অধ্যুষিত এই রাজ্যের বিধানসভার নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। স্থানীয় এক পুলিশ কর্মকর্তা বার্তাসংস্থা পিটিআইকে বলেছেন, দান্তেওয়াড়ার সড়ক দিয়ে একটি বাস যাওয়ার সময় বিস্ফোরক ডিভাইসের বিস্ফোরণ ঘটে।

এতে কেন্দ্রীয় শিল্প নিরাপত্তা বাহিনীর (সিআইএসএফ) এক সদস্যসহ অন্য চার বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। এদের মধ্যে বাসের চালক, কন্ডাক্টর ও ক্লিনার রয়েছেন।

বিস্ফোরণস্থল থেকে প্রায় ১০০ কিলোমিটার দূরের জগদলপুরে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সফরে যাবেন বলে প্রত্যাশা করা হচ্ছে। রাজ্যের বিধানসভা নির্বাচন উপলক্ষ্যে তিনি এক নির্বাচনী সমাবেশে ভাষণ দেবেন।

পুলিশের ওই কর্মকর্তা বলেন, দান্তেওয়াড়ার বাচেলি পার্বত্য এলাকায় ওই বিস্ফোরণ ঘটেছে। স্থানীয় একটি বাজার থেকে কেনাকাটা করার পর নিরাপত্তাবাহিনীর ওই সদস্য বাসে করে ক্যাম্পে ফিরছিলেন।

রাজ্যের আসন্ন বিধানসভা নির্বাচন উপলক্ষ্যে দেশটির কেন্দ্রীয় শিল্প নিরাপত্তা বাহিনীর সদস্য প্রথম ধাপে মোতায়েন করা হয়েছে। আগামী ১২ এবং ২০ নভেম্বর দুই ধাপে ছত্তিশগড়ের বিধানসভার নির্বাচন অনুষ্ঠিত হবে।

সূত্র : এনডিটিভি।