নোবিপ্রবিতে “শহীদ দিবস” পালন

১৯৭১ সালের ২৫ মার্চ বাংলাদেশের জন্য এক কালরাত্রি। পাকিস্তানি হানাদার বাহিনীর গণহত্যায় এই দিনে শহীদদের স্মরণে সোমবার রাত ৯টায়, এক মিনিটের জন্য ব্ল্যাকআউট (আলোহীন) এবং প্রদীপ প্রজ্জ্বলন কর্মসূচি পালন করা হয় নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়েরর (নোবিপ্রবি) কেন্দ্রিয় শহীদ মিনার প্রাঙ্গণে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. এম অহিদুজ্জামান। তিনি বলেন মহান স্বাধীনতা যুদ্ধের বিরুদ্ধাচরণকারী অভিসপ্ত পাকিস্থানি এবং এ দেশের রাজাকারদের এখনো বিচার হয়নি, এছাড়া মৃত যুদ্ধাপরাধী যাদের বিচার করা সম্ভব হয়নি তাদের কে বিশেষ আইনের মাধ্যমে বিচানের আওতায় এনে দেশকে কলঙ্ক মুক্ত করতে হবে।

তিনি আরো বলেন, আমাদের শপথ হবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সকলে একত্রে কাজ করবো। এ সময় বিশ্ববিদ্যালয়ের ট্রেজার প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন সহ সকল ডিপার্টমেন্টের শিক্ষক, ছাত্র, কর্মকর্তা, কর্মচারীরা এই কর্মসূচিতে অংশ গ্রহন করেন। এ সময় স্বাধীনতার ঘোষক, বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান সহ সকল শহীদদের কে শ্রদ্ধার সাথে স্বরণ করা হয়।

২৫ মার্চ গনহত্যা দিবস উপলক্ষে নোবিপ্রবি রোভার স্কাউট এবং বিএনসিসি বাংলাদেশের মানচিত্র ও বঙ্গবন্ধুর প্রতিকৃতি অঙ্কন করেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর