ওয়াসিম হত্যাকারিদের দ্রুত শাস্তির দাবিতে সিকৃবিতে মানববন্ধন

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ঘোরি মোঃ ওয়াসিমকে বাস থেকে ফেলে হত্যার প্রতিবাদে আজ সকল বিকাল ৪টায় সিকৃববিতে মানববন্ধন ও ওয়াসিম স্মরণে এক মিনিটের নিরবতা কর্মসূচি পালন করা হয়েছে।

শিক্ষার্থীদের যৌক্তিক এই আন্দোলনের প্রতি একাত্মতা প্রকাশ করে তিন দিন সকল ক্লাস, পরীক্ষা বন্ধ ও পূর্বনির্ধারিত একাডেমিক কাউন্সিলের সভা স্থগিত ঘোষণা করে সিকৃবি কর্তৃপক্ষ।

এছাড়াও সিকৃবি কর্তৃপক্ষ ওয়াসিম হত্যায় সোমবার বিকালে মৌলভীবাজার থানায় একটি ৩০২ ধারায় ‘হত্যা’ মামলা দায়ের করেছে’।

সিকৃবি‘র প্রক্টরিয়াল বডির সিদ্ধান্ত অনুযায়ী মামলা দায়ের করতে নিহত ওয়াসিমের সাথে থাকা ১০ সহপাঠীকে নিয়ে রবিবার বিকালে মৌলভীবাজার থানায় প্রক্টর প্রফেসর ড. মৃত্যুঞ্জয় কুন্ড বাদী হয়ে ‘হত্যা’ মামলাটি দায়ের করেন। মামলায় গাড়ির চালক মো. জুয়েল (২৬) ও হেলপার মাসুক মিয়া (৩৮) ও সুপার ভাইজার সেবুলকে আসামি করা হয়। এজাহারে ভাড়া নিয়ে বাকবিতণ্ডার জেরে ওয়াসিমকে বাস থেকে ধাক্কা দিয়ে ফেলা হয় মর্মে অভিযোগ আনা হয়। এজাহার দায়েরকালে ওয়াসিমের সঙ্গে ওই বাসে থাকা সিকৃবির ১০ শিক্ষার্থীও থানায় উপস্থিত ছিলেন।

মৌলভীবাজার সদর থানার ওসি সোহেল আহাম্মদ মামলার বিষয়টি নিশ্চিত করে জানান, “ইতোমধ্যে দুই আসামিকে আটক করা হয়েছে। তাদের এই মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। উদার পরিবহনের (ঢাকা মেট্রো-১৪:১২৮০) বাসটিও জব্দ করা হয়েছে”।

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মৃত্যুঞ্জয় কুণ্ডু বলেন, ‘ওয়াসিমকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। এটি কোন দুর্ঘটনা নয়, ইচ্ছাকৃত হত্যাকাণ্ড। ওয়াসিমের পরিবার শোকে মুহ্যমান, তাই তারা হয়তো কোন মামলা করতে যাচ্ছেন না’।

উল্লেখ্য, রবিবার সিকৃবির শিক্ষার্থীরা ওয়াসিম হত্যার দাবীতে সিলেট নগরীর চৌহাট্টা পয়েন্টে সড়ক অবরোধ ও বিক্ষোভ সমাবেশ করে। পরে তারা চয় দফা দাবি জানিয়ে তিনদিনের কর্মসূচী ঘোষণা করে অবরোধ তুলে নেয়।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর