আজ সোমবার সকাল ৬:৪৫, ২৩শে অক্টোবর, ২০১৭ ইং, ৮ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ, ২রা সফর, ১৪৩৯ হিজরী

প্রধানমন্ত্রীকে সংবর্ধনা দেবে আওয়ামী লীগ

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : অক্টোবর ৩, ২০১৭ , ৮:৩৩ অপরাহ্ণ
ক্যাটাগরি : জাতীয়,রাজনীতি
পোস্টটি শেয়ার করুন

জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে অংশ নিয়ে রোহিঙ্গা ইস্যুতে আন্তর্জাতিক সমর্থন আদায়ে ভূমিকা রাখায় আগামি ৭ অক্টবর প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংবর্ধনা দেবে আওয়ামী লীগ। ঢাকায় বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত রাস্তার দু’পাশে দাঁড়িয়ে স্বাগত জানাবেন দলীয় নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষ।

রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের সঙ্গ বৈঠক শেষে মঙ্গলবার বিকেলে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এসময় তিনি অভিযোগ করে বলেন, লন্ডনে বসে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও তার ছেলে প্রধানমন্ত্রীকে হত্যা ও সরকার হটানোর চেষ্টায় ষড়যন্ত্র করছেন।

জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দিতে গত ১৬ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্র যান শেখ হাসিনা। ২১ সেপ্টেম্বর জাতিসংঘের সাধারণ অধিবেশনে বক্তব্য দেন শেখ হাসিনা। পাশাপাশি বিভিন্ন গুরুত্বপূর্ণ সভা ছাড়াও বেশ কয়েকজন সরকার ও রাষ্ট্রপ্রধানের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে অংশ নেন তিনি। সাধারণ অধিবেশনে বক্তৃতায় মিয়ানমারের রোহিঙ্গা সংকট ও বাংলাদেশের ওপর শরণার্থীদের চাপের বিষয়টি বিশ্ব সম্প্রদায়ের কাছে তুলে ধরেন প্রধানমন্ত্রী।

সাধারণ অধিবেশন শেষে ২২ সেপ্টেম্বর নিউ ইয়র্ক থেকে ভার্জিনিয়ার যান তিনি। সেখানে যাওয়ার পর হঠাৎ অসুস্থ হয়ে পড়লে ২৫ সেপ্টেম্বর একটি হাসপাতালে তার পিত্তথলিতে অস্ত্রোপচার হয়।