ফরিদপুরে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধন

ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।

আজ শুক্রবার (২৬জুলাই ২০১৯) বেলা ১১টায় উপজেলা সদরের হাসপাতাল রোডে সদ্য নির্মিত তিন তলা বিশিষ্ট এ ভবনের সামনে বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক অর্পণের মধ্য দিয়ে কমপ্লেক্সের উদ্বোধন করেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম মোজাম্মেল হক এমপি।

পরে তিনি অতিরিক্ত জেলা প্রশাসক মো. সালাহ্উদ্দিনের সভাপতিত্বে উপজেলা পরিষদ মিলনায়তনে মুক্তিযোদ্ধাদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য প্রদান করেন।

এসময় মন্ত্রী বলেন, “মুক্তিযোদ্ধাদের চিকিৎসার সব দায়িত্ব সরকার গ্রহণ করবে।এ জন্য দেশের বিভিন্ন হাসপাতালে বিনামূল্যে ওষুধ দেওয়া হবে”। তিনি আরো বলেন, “সরকারের পরিকল্পনা অনুযায়ী আগামী বছর জুলাই থেকে মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা ১৫ হাজার টাকা করা হবে।এর বাইরেও মুক্তিযোদ্ধারা বিভিন্ন উৎসব ভাতা পাবেন।”

আ.ক.ম মোজাম্মেল হক বলেন, “আগামী বছর মুজিব বর্ষ।সরকার মুজিব বর্ষ পালন উপলক্ষে অসচ্ছল মুক্তিযোদ্ধাদের ১৫লাখ টাকা ব্যয়ে বাড়ি নির্মাণ করে দেবে।এ জন্য সরকার ২২’শ কোটি টাকা বরাদ্দ রেখেছে।

মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য দেন ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার মো. আসাদুজ্জামান।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন- উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স প্রকল্প পরিচালক আব্দুল হাকিম, ফরিদপুর এলজিইডি নির্বাহী প্রকৌশলী কে.এম ফারুক হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার সাইফুজ্জামান, উপজেলা চেয়ারম্যান এ.কে.এম জাহিদুল হাসান জাহিদ,উপজেলা আওয়ামীলীগের সভাপতি এস.এম আকরাম হোসেন, পৌর মেয়র সাইফুর রহমান ও সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার সিদ্দিকুর রহমান প্রমুখ।

বার্তাবাজার/আরএইচ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর