১৩, ডিসেম্বর, ২০১৮, বৃহস্পতিবার | | ৪ রবিউস সানি ১৪৪০

ভালো শুরুর পর ফিরলেন লিটন

আপডেট: নভেম্বর ৬, ২০১৮

ভালো শুরুর পর ফিরলেন লিটন

চতুর্থ ইনিংসে ৩২১ রানের লক্ষ্যটা মোটেও কম নয়! তবে জয়ের পথ খোলা আছে। সেটা তৈরি করে নিতে হবে বাংলাদেশকেই। দুই ওপেনার ইমরুল কায়েস-লিটন দাসের ব্যাটে চতুর্থ দিনের শুরুটা ভালোই হয়েছিল টাইগারদের। কিন্তু দলীয় ৫৬ রানে সিকান্দার রাজার বলে এলবিডব্লিউ হয়ে ফিরে গেছেন লিটন।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ২৭ ওভারে ১ উইকেটে ৬৭ রান তুলেছে বাংলাদেশ। ইমরুল ৩৫ আর মুমিনুল হক ৯ রানে ক্রিজে আছেন।

আগের দিন ২৬ রান যোগ করে ড্রেসিংরুমে ফিরেছিলেন ইমরুল-লিটন। আজ প্রথম আধ-ঘন্টা নির্বিঘ্নেই পার করে দেন এই দুজন। তবে স্কোর বোর্ডে আর ৩০ রান যোগ করার পর রাজার বলে ড্রাইভ করতে গিয়ে মিস করেন লিটন। আম্পায়ার রিচার্ড কাটেলবরো প্রথমে আউট দেননি। পরে হ্যামিল্টন মাসাকাদজা রিভিউ নিলে দেখা যায় বল আঘাত হেনেছে স্ট্যাম্পে। সিদ্ধান্ত পরিবর্তন করে লিটনকে প্যাভিলিয়নের পথ দেখান কাটেলবরো।

জিম্বাবুয়ের বিপক্ষে জিততে রেকর্ড গড়তে হবে বাংলাদেশকে। টেস্টে রান চেজের নজির খুব ভালো নয় টাইগারদের। ২০০৯ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২১৫ রান তাড়া করে ৪ উইকেটে জিতেছিল বাংলাদেশ। যা টাইগারদের টেস্ট ইতিহাসে সর্বোচ্চ রান তাড়া করে জেতার রেকর্ড। গত বছর কলম্বোতে শ্রীলংকার বিপক্ষে শততম টেস্টে ১৯০ রানের লক্ষ্য টাইগাররা ৬ উইকেট হারিয়ে টপকে যায়।

জিম্বাবুয়ের বিপক্ষে এর আগে সর্বোচ্চ ১০১ রান তাড়া করে জিতেছিল বাংলাদেশ। ২০১৪ সালের ওই ম্যাচে অল্প রান চেজ করতে গিয়েই ৭ উইকেট হারিয়ে ফেলে টাইগাররা।