স্বাধীনতা দিবস উদযাপনে ইবিতে বর্ণাঢ্য কর্মসূচি

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) মহান স্বাধীনতা দিবস ২০১৯ উদযাপন উপলক্ষে কর্তৃপক্ষ ক্যাম্পাসে বর্ণাঢ্য কর্মসূচী গ্রহন করেছে।

কর্মসূচীর মধ্যে রয়েছে ২৫ মার্চ দিবাগত রাতে মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী বীর শহীদদের রুহের মাগফিরাতের উদ্দেশ্যে কেন্দ্রীয় মসজিদে কুরআনখানি ও মিলাদ মাহফিল।

এছাড়া ২৬ মার্চ মঙ্গলবার সকাল ৯.৩০ টায় প্রশাসন ভবন চত্বরে জাতীয় পতাকা উত্তোলন করবেন উপাচার্য অধ্যাপক ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী এবং বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করবেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ শাহিনুর রহমান।এতে উপস্থিত থাকবেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ সেলিম তোহা এবং রেজিস্ট্রার (ভারঃ) এস এম আব্দুল লতিফ।এসময় গার্ড অব অনার প্রদান করা হবে।একই সময় প্রভোস্টগণ অনুরুপ ভাবে নিজ নিজ হলে পতাকা উত্তোলন করবেন।এছাড়াও শহীদ স্মৃতিসৌধে জাতীয় ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করা হবে।

পরবর্তীতে ২৬ মার্চ সকাল ৯.৪৫ মিনিটে প্রশাসন ভবন চত্বর হতে শহীদ স্মৃতিসৌধ পর্যন্ত উপাচার্য অধ্যাপক ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী’র নেতৃত্বে বর্ণাঢ্য র‌্যালি বের করা হবে।র‌্যালিতে উপস্থিত থাকবেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ শাহিনুর রহমান,কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ সেলিম তোহা ও রেজিস্ট্রার (ভারঃ) এস এম আব্দুল লতিফ এছাড়া র‌্যালিতে অংশগ্রহণ করবেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন,বিভাগীয় সভাপতি,প্রভোস্ট,প্রক্টর,ছাত্র-উপদেষ্টা,বিভাগীয় প্রধান,সকল পর্যায়ের শিক্ষক,কর্মকর্তা,কর্মচারী ও ছাত্র-ছাত্রী,বিভিন্ন সমিতি,পরিষদ,ফোরাম,ইসলামী বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের শিক্ষক, কর্মকর্তা,কর্মচারী ও ছাত্র-ছাত্রীসহ বিভিন্ন পর্যায়ের সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।র‌্যালিটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে স্মৃতিসৌধে সমাবেত হবে।

র‌্যালি শেষে শহীদ স্মৃতিসৌধে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে উপাচার্য অধ্যাপক ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী শ্রদ্ধাঞ্জলি নিবেদন করবেন।এসময় উপস্থিত থাকবেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ শাহিনুর রহমান,কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ সেলিম তোহা ও রেজিস্ট্রার (ভারঃ) এস এম আব্দুল লতিফ।এরপর পর্যায়ক্রমে সর্বস্তরের শিক্ষক,কর্মকর্তা,কর্মচারী,ছাত্র-ছাত্রী,বিভিন্ন বিভাগ,হল,বিভিন্ন সমিতি,পরিষদ,ফোরাম,এবং সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসমূহ ঘোষণা অনুযায়ী সু-শৃঙ্খলভাবে পুস্পস্তবক অর্পণ করবেন।

পুস্পস্তবক অর্পণ শেষে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১মিনিট নিরবতা পালন এবং দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হবে।এছাড়া বিশ্ববিদ্যালয় কর্মরত মহান মুক্তিযুদ্ধের বীরযোদ্ধাদের পুরষ্কৃত করা হবে বলে জানা গেছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর