সাতক্ষীরার চেয়ারম্যান পদে উপ-নির্বাচন সম্পন্ন, স্বতন্ত্র ও আ’লীগের প্রার্থীরা জয়ী

সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলার কুশুলিয়া ও মৌতলা ইউনিয়ন এবং আশাশুনি ‍উপজেলার কুল্ল্যা ইউনিয়নে বৃহস্পতিবার চেয়ারম্যান পদে উপ-নির্বাচন কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীন ভাবে এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী, আওয়ামী লীগের বিদ্রোহ প্রার্থী এবং আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জয়ী হয়েছে। নির্বাচিত ইউপি চেয়ারম্যানরা হলেন, কালিগঞ্জ উপজেলার কুশুলিয়া ইউপির স্বতন্ত্র প্রার্থী শেখ এবাদুল ইসলাম, মৌতলা ইউপির আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী কাজী রফিকুল ইসলাম বাটুল এবং আশাশুনি উপজেলার কুল্ল্যা ইউপির আওয়ামী লীগ প্রার্থী আবুল বাসেত হারুন চৌধুরী।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে , কালিগঞ্জ উপজেলার কুশুলিয়া ইউপি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী শেখ এবাদুল ইসলাম ৬ হাজার ৬৩১ ভোট পেয়ে জয়লাভ করেছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আওয়ামী লীগের শেখ মোজাহার হোসেন কান্টু পেয়েছেন ১ হাজার ৬৬ ভোট।

উপজেলার মৌতলা ইউপি উপনির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী কাজী রফিকুল ইসলাম বাটুল ৪ হাজার ৭৮৪ ভোট পেয়ে জয়লাভ করেছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আওয়ামী লীগের শেখ মাহবুবুর রহমান সুমন পেয়েছেন ২ হাজার ৬২৯ ভোট।

অপরদিকে, আশাশুনি উপজেলার কুল্ল্যা ইউপি উপনির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী আবুল বাসেত হারুন চৌধুরী ৪ হাজার ৪৯৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী জাহিদা ইসলাম পুতুল পেয়েছেন ৪ হাজার ৭৪ ভোট।

কুশুলিয়া ইউপি চেয়ারম্যান শেখ মেহেদি হাসান সুমন ও মৌতলা ইউপি চেয়ারম্যান সাঈদ মেহেদি পদত্যাগ করায় এবং কুল্ল্যা ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম দুর্ঘটনায় মৃত্যুবরণ করায় তিনটি পদ খালি হয়।

বার্তা বাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর