বাইশাকান্দা ইউপি উপ-নির্বাচনে ৪ বহিরাগত আটক

ঢাকার ধামরাই উপজেলার বাইশাকান্দা ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে ভোট গ্রহণ চলছে। ভোট কেন্দ্রে বহিরাগতদের অনুপ্রবেশের ঘটনায় ৪ জন অনুপ্রবেশকারীদের আটক করেছে নির্বাহী ম্যাজিস্ট্রেট। বৃহস্পতিবার (২৫ জুলাই) ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আবুল কালাম এই ৪ জনকে আটক করেন।

ঘটনার বিবরণে জানা যায়, উপজেলার বাইশাকান্দা ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী মোটর সাইকেল প্রতীকে নির্বাচন করছেন শামীম রহমান ফারুক এবং তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী আনারস প্রতীকে নির্বাচন করছেন বি এম মাসুদ রানা। ভোটগ্রহনের একপর্যায়ে আনারস প্রতীকের সমর্থনকারী ৪ জন বহিরাগত অনুপ্রবেশকারী- সাব্বির রহমান, রেজাউল করিম, সোহাগ ও রাসেল বাইশাকান্দা ইউনিয়নের ৯নং ওয়ার্ড ভোট কেন্দ্রে প্রবেশ করে অবৈধ ভোট দেয়ার অপচেষ্টা করে।

এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট আবুল কালামের নজরে বিষয়টি আসলে অনুপ্রবেশকারীদেরকে তিনি আটক করে অনুপ্রবেশকারী ৪জনকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১ মাসের কারাদন্ড প্রদান করেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল কালামের মুঠোফোনে একাধিকবার কল করলেও তিনি রিসিভ না করায় এবিষয়ে তার বক্তব্য পাওয়া যায়নি।

প্রসঙ্গত, ধামরাই উপজেলার ৫নং বাইশাকন্দা ইউনিয়ন পরিষদে শুধু চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক অধ্যাপক মিজানুর রহমান মিজান শারীরিক অসুস্থতাজনিত কারন দেখিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করবেন না বলে তার প্রার্থীতা প্রত্যাহার করেছিলেন। গত মঙ্গলবার (৯ জুলাই)
ছিল প্রার্থীতা প্রত্যাহারের শেষদিন।

প্রসঙ্গত আরও উল্লেখ্য, বাইশাকান্দা ইউনিয়নের মোট নয়টি ভোট কেন্দ্রে ৩৭টি কক্ষে ভোট গ্রহণ চলছে। ভোটার সংখ্যা ১৩ হাজার ৭৭৯। এরমধ্যে পুরুষ ভোটার ৬ হাজার ৮৬৪ ও মহিলা ভোটার রয়েছে ৬ হাজার ৯১৫।

বার্তাবাজার/আরএইচ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর