আজ শুক্রবার সন্ধ্যা ৬:৩৩, ১৮ই আগস্ট, ২০১৭ ইং, ৩রা ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ, ২৫শে জিলক্বদ, ১৪৩৮ হিজরী

লঙ্কান শিবিরে আবারও আগাত হানলে মিরাজ

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : মার্চ ১০, ২০১৭ , ৩:২২ অপরাহ্ণ
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

চতুর্থ দিন নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দুই ওপেনার দিমুথ করুনারত্নে এবং উপুল থারাঙ্গার ব্যাটে দারুন সূচনা পায় লঙ্কানরা।

এই দুই ব্যাটসম্যান মিলে টাইগার বোলারদের দেখে শুনে খেলে প্রথম উইকেট জুটিতে ৬৯ রান যোগ করেন।   দলীয় ৬৯ রানে টাইগার পেসার তাসকিন আহমেদের বলে মাহমুদুল্লাহ রিয়াদের হাতে ক্যাচ তুলে দেন করুনারত্নে।

৩২ রান করে করুনারত্নে বিদায় নিলেও আগের ইনিংসের সেঞ্চুরিয়ান কুশল মেন্ডিসকে সঙ্গে নিয়ে টাইগার বোলারদের বিপক্ষে দাপটের সাথে ব্যাট করতে থাকেন আরেক ওপেনার উপুল থারাঙ্গা।   এই দুই ব্যাটসম্যানের উপর ভর করে ৩২ ওভারে ১ উইকেট হারিয়ে ৮৭ রান নিয়ে লাঞ্চ বিরতিতে যায় লঙ্কানরা।

লাঞ্চের পর ব্যাট করতে নেমে এই দুই ব্যাটসম্যান মিলে লঙ্কানদের দলীয় রান ১০০’র উপর নিয়ে যান।   কিন্তু স্কোরবোর্ডে আরও ৩৪ রান যোগ করার পর দলীয় ১৩৪ রানে টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানের প্রথম শিকার হয়ে সাজঘরে ফেরেন আগের ইনিংসের সেঞ্চুরিয়ান কুশল মেন্ডিস।

৪৯ বলে ১৯ রান আসে কুশল মেন্ডিসের ব্যাট থেকে।   এরপর চার নম্বরে ব্যাট করতে নামেন অভিজ্ঞ দিনেশ চান্ডিমাল।   আরেক অপরাজিত ওপেনার উপুল থারাঙ্গাকে সঙ্গে নিয়ে দলের রান ১৫০’র উপরে নিয়ে যান।

দলীয় রান ১৫০’র উপরে পৌঁছানর পরই ক্যারিয়ারের তৃতীয় টেস্ট শতক তুলে নেন বাঁহাতি ব্যাটসম্যান উপুল থারাঙ্গা।   তবে শতক হাঁকানোর পর ইনিংসটাকে বড় করতে পারেননি এই বাঁহাতি।

দ্রুত রান তুলতে গিয়ে ১১৫ রানে স্পিনার মেহেদি হাসান মিরাজের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন এই বাঁহাতি ব্যাটসম্যান।   এরপর আবারও গুনরত্ন কে বোল্ড করে ফেরান সাকিব।

এরপর আবারও আগাত হানেন মরাজ।  মিরাজের বলে লিটন দাসের দারুণ এক ক্যাচে বিদায় নেন ডিকওয়ালা মাত্র ১৫ রানে।

এই   প্রতিবেদনটি লেখার আগ পর্যন্ত লঙ্কানদের দলীয় সংগ্রহ গিয়ে দাঁড়িয়েছে ৫ উইকেটে ২৩২ রান।

লঙ্কানদের পক্ষে আসিলা গুনারত্নে ০ এবং দিনেশ চান্ডিমাল ২২ রান নিয়ে ক্রিজে অপরাজিত আছেন।   টাইগারদের পক্ষে তাসকিন আহমেদ, মেহেদি হাসান মিরাজ এবং সাকিব আল হাসান একটি করে উইকেট শিকার করেছেন।