বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কার স্কোয়াডে পরিবর্তন, বাদ পড়লেন ৫ জন

স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ।সে লক্ষ্যে দুই দলই স্কোয়াড ঘোষণা করেছে।তবে শ্রীলঙ্কার স্কোয়াড ছিলো বেশ বড়।২২ সদস্যের দল ঘোষণা করেছিলো লঙ্কান বোর্ড।অবশেষে বল মাঠে গড়ানোর ঠিক আগের দিন লঙ্কান স্কোয়াড থেকে ৫ জনকে বাদ দিয়ে নতুন করে দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা।

ঘোষিত স্কোয়াডে আছেন লাসিথ মালিঙ্গা এটাই তার শেষ ম্যাচ। কারণ প্রথম ম্যাচ খেলেই ওয়ানডে ক্রিকেটকে বিদায় জানাবেন ৩৫ বছরের এই গতি দানব।একই সঙ্গে নিজ দেশ শ্রীলঙ্কাও ছাড়বেন তিনি।সিদ্ধন্ত নিয়েছেন পরিবার নিয়ে অস্ট্রেলিয়ায় বসবাস করবেন কোকড়া চুলওয়ালা।

প্রথম ঘোষিত ২২ সদস্যের স্কোয়াডে ফেরানো হয়েছিল ৪ ক্রিকেটার নিরোশান ডিকভেলা, দানুশকা গুনাথিলাকা, আকিলা ধনঞ্জয়া এবং লক্ষ্মণ সান্দাকানকে। কিন্তু এদের মধ্যে চূড়ান্ত স্কোয়াডে টিকেছেন কেবল আকিলা ধনঞ্জয়।

ডিকভেলা, গুনাথিলাকা এবং সান্দাকানের মতো লাহিরু মাদুশাঙ্কা এবং আমিলা আপোনসোকেও বাদ দেয়া হয়েছে চূড়ান্ত স্কোয়াড থেকে। যার ফলে বিশ্বকাপ স্কোয়াডের সঙ্গে যুক্ত হয়েছেন কেবল শেহান জয়াসুরিয়া, হাসারাঙ্গা ডি সিলভা, আকিলা ধনঞ্জয় এবং লাহিরু কুমারা। পেস বোলিং অলরাউন্ডার দাসুন সানাকা খেলবেন শেষের দুই ওয়ানডেতে, মালিঙ্গার পরিবর্তে।

উল্লেখ্য, ২৬ জুলাই থেকে শুরু হবে সিরিজটি।কলোস্বর প্রেসাদাসা স্টেডিয়ামে হবে সবকটি ম্যাচ।তার আগে ২৩ জুলাই একমাত্র প্রস্তুতি ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কাকে স্রেফ উড়িয়ে দিয়েছেন তামিমের নেতৃত্বাধীন বাংলাদেশ।

শ্রীলঙ্কার চূড়ান্ত একাদশঃ দিমুথ করুনারাত্নে, কুশল পেরেরা, আভিশকা ফার্নান্দো, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউজ, লাহিরু থিরিমানে, শেহান জয়াসুরিয়া, ধনঞ্জয় ডি সিলভা, দাসুন শানাকা, হাসারাঙ্গা ডি সিলভা, আকিলা ধনঞ্জয়, আমিলা আপোনসো, লাসিথ মালিঙ্গা, নুয়ান প্রদীপ, কাসুন রাজিথা, লাহিরু কুমারা, থিসারা পেরেরা এবং ইসুরু উদানা।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর