অপহরণকারীর খপ্পরে শিশু, নিজ বুুদ্ধিমত্তায় বাঁচলো সেই জাবেদ

চট্টগ্রাম থেকে অপহৃত এক শিশু ১২ দিন পর টঙ্গীতে অপহরণকারী চক্রের কবল থেকে পালিয়ে এসেছে। শিশুটির নাম মো. জাবেদ (৯)। তার বাবা এমরান চট্রগ্রাম এলাকার সিএনজি চালক। তাদের বাড়ি লক্ষ্মীপুর জেলার আলেকজান্ডার এলাকায়।

ছেলেটি তাদের গ্রামের নাম বলতে না পারলেও সে জানায়, চট্টগ্রামে মহিউস সুন্না নামের একটি মাদ্রাসায় ১ম শ্রেণীতে সে পড়ে। চট্টগ্রামে নালা পাড়ায় তাদের পরিবার বাস করে। চার ভাই বোনের মধ্যে সে দ্বিতীয় এবং বাবা-মার একমাত্র ছেলে বলে সে জানায়।

জাবেদের সাথে কথা বলে জানা যায়, তাদের বাড়ি রেলওয়ে স্টেশন বা রেল পথের কাছে। গত ১২ জুলাই সকাল ১০ টায় একজন লোক তাকে প্রলোভন দেখিয়ে ট্রেনে তোলে। এর পর তার নাকে কিছু একটা স্প্রে করলে সে জ্ঞান হারিয়ে ফেলে। তাকে টঙ্গীতে আনার পর বাসে করে অজ্ঞাতস্থানে নেয়া হয়। একটি বাসায় তাকে আটকে রাখা হয়েছিল। মঙ্গলবার নিজের বুদ্ধিমত্তা খাটিয়ে ওই বাসার জানালা দিয়ে সে পালিয়ে টঙ্গী রেলওয়ে জংশনে আসে। এদিনে বিকেলে টঙ্গী রেলওয়ে জংশনে ভীত সন্তস্ত্র অবস্থায় সে কান্নাকাটি করছিল। এসময় স্টেশনের লোকজনের জিজ্ঞাসাবাদে সে ঘটনার বর্ণনা দেয়। পরে স্টেশনের লোকজন তাকে টঙ্গী পূর্ব থানা পুলিশের হেফাজতে দেয়। টঙ্গী পূর্ব থানার ওসি কামাল হোসেন বলেন, ছেলেটির পরিবারের সন্ধানের জন্য সংশ্লিষ্ট থানায় বার্তা পাঠানো হয়েছে।

বার্তাবাজার/এসআর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর