ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ইনিংসে আয়ারল্যান্ডের লিড

ইংল্যান্ডের প্রথম ইনিংসের ৮৫ রানের জবাবে আয়ারল্যান্ড তাদের প্রথম ইনিংসে ব্যাটিং করতে নেমে ভালোই জবাব দিচ্ছেন আইরিশ ব্যাটসম্যানেরা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত আয়ারল্যান্ডের সংগ্রহ ৩৫.২ ওভারে ৩ উইকেটে ১৩৪ রান এনডি বালবির্নি ৫৫ রান এবং কেবিন ওব্রেইন ১ রান নিয়ে ব্যাটিং করছেন। যার ফলে আয়ারল্যান্ড এগিয়ে আছে ৪৯ রানে।

এর আগে একমাত্র টেস্টে দিনের শুরুতে টসে জয়লাভ করে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ইংলিশ দলপতি জো রুট।ব্যাটিং করতে নেমে নিয়মতি বিরতীতে আসা যাওয়া করে ইংলিশ ব্যাটসম্যানেরা। দলীয় ৮ রানের মাথায় ব্যাক্তিগত ৫ রান করে বিদায় নেন এই বিশ্বকাপে দারুন ফর্মে থাকা ইংলিশ ওপেনার জেসন রয়। তারপর কিছুটা প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করেন ররি ব্রুন্স এবং জো ডেনলি।

তবে এই দুজনের চেষ্টা ক্ষনিকের জন্যে। এই দুজনে মিলে ইংলিশদের স্কোর বোর্ডে যোগ করেন ২৮ রান। দলীয় ৩৬ রানের মাথায় ব্যাক্তিগত ২৩ রান করে মাঠ ছাড়েন জো ডেনলি। জো ডেনলির বিদায়ের পর তাসের ঘরের মতো ভেঙে পড়ে রুট বাহীনির শক্তিশালী ব্যাটিং লাইনআপ।

মাত্র ৭ রানের ব্যবধানে ইংলিশরা হারায় ৬ উইকেট। যার ফলে ইংলিশদের স্কোর দাঁড়ায় ৭ উইকেটে ৪৩ রান। যা একদমই বেমানান ইংল্যান্ড ব্যাটিং লাইনআপের সাথে। জো ডেনলির পর একে একে বিদায় নেন ররি ব্রুন্স(৬), জো রুট(২), জনি ব্যারিস্টও (০), ক্রিস ওকস(০), মহিন আলী(০), ব্রড(৩),স্যাম ক্র্যান(১৮), অলি স্টোন(১৯)। শেষের দিকে এসে কিছুটা মারমুখি ব্যাটিং করার চেষ্টা করেন অলি স্টোন। তারপরও তিন অংকের ঘর পার হতে পারেনি ইংল্যান্ড ।

শেষ পর্যন্ত ইংল্যান্ড সংগ্রহ করে ২৩.৪ ওভারে ১০ উইকেটে ৮৫ রান। আয়ারল্যান্ডের পক্ষ্যে টিম মারট্যাগ ৯ ওভার হাত গুরিয়ে ১৩ রান দিয়ে নেন ৫ উইকেট ।

বার্তা বাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর