মদিনা গ্রুপের বিরুদ্ধে ৪০ কোটি টাকার জমি দখলের অভিযোগ

পটুয়াখালীর কলাপাড়ায় বুধবার সকাল ১১টায় কলাপাড়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে করেন জমির একাংশের মালিক সৈয়দ আহসান উদ্দিন পাভেল তিনি লিখিত অভিযোগে বলেন,পায়রা বন্দর সংলগ্ন রজপাড়া মৌজায় ১৪ ভূমি মালিকের প্রায় ৪০ কোটি টাকা মূল্যের ৫ একর কৃষি জমি দখল করে বেকু দিয়ে মাটি কাটার কাজ শুরু করেছে ঢাকা ৭ আসনের সংসদ সদস্য হাজী মো. সেলিমের মালিকানাধীন মদিনা গ্রুপের মদিনা ফিলিং স্টেশন নির্মান করছেন। এ কারনে বন্ধ হয়ে গেছে চাষাবাদ।

তাদের অভিযোগ, পায়রা বন্দর সংলগ্ন রজপাড়া চারলেন তিন নম্বর ব্রিজ সংলগ্ন মিনা বাড়ি এলাকায় জমির দখল কাজে মদিনা গ্রুপকে সহায়তা করছে টিয়াখালী ইউপি চেয়ারম্যান মশিউর রহমান শিমু।

সংবাদ সম্মলনে উপস্থিত জমির মালিক ইউনুফ মিনা ও আনোয়ার মিনা বলেন, বর্তমান সরকার কলাপাড়াসহ দক্ষিণা লের উন্নয়নের জন্য কাজ করলেও দলের নাম ব্যবহার করে দখল সন্ত্রাসের কারনে সকল উন্নয়ন প্রকল্পে কালিমা পড়ছে। তারা দখলবাজদের জমির দখল থেকে নিজেদের সম্পদ রক্ষার জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছেন।

টিয়াখালী ইউপি চেয়ারম্যান সৈয়দ মশিউর রহমান শিমু জানান, কারও জমি যদি ওই প্রকল্প এলাকায় থেকে থাকে তাহলে তাদের কাগজপত্র দেখে এ বিষয়ে ফয়সালা করা হবে।
এ ব্যাপারে মদিনা গ্রুপের ডিজিএম (ভূমি) নূরুল হামিদ জানান, বিরোধীয় জমিতে মাটি কাটার কথা স্বীকার করেন। তিনি আরও বলেন যাদের জমি নিয়ে সমস্যা আছে তাদের সাথে বসে এ ব্যাপারে ফয়সালা করার উদ্যেগ নেয়া হবে।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর