মানিকগঞ্জে বন্যা দুর্গতের মাঝে ত্রাণ বিতরণ

সারাদেশে বন্যাকবলিত এলাকায় ত্রাণ বিতরণের অংশ হিসেবে মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার বাঁচামারা ইউনিয়নের বন্যাদুর্গতদের মাঝে ত্রান বিতরণ করলেন কৃষি মন্ত্রী ড.আব্দুর রাজ্জাক।

সোমবার দুপুরে ত্রাণ বিতরণের সময় মন্ত্রী বলেন, বন্যায় ক্ষতিগ্রস্থদের নিজ বাড়ি ফিরে যেতে সহযোগিতা দেয়া হবে। এই মুহুর্তে খাদ্যের কোন সংকট নেই। একজন ব্যক্তিও যাতে অনাহারে না থাকে সে দিকে লক্ষ্য রেখে দুর্গতদের মাঝে চাল, ডাল ও তেলসহ প্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ করা হবে।

তিনি আরো বলেন, আমাদের দেশ নদীমাতৃক দেশ। ভাঙন ও বন্যা স্বাভাবিক ব্যাপার। তবে বর্তমান সরকার বন্যা ও ভাঙন মোকাবেলায় স্থায়ী পদক্ষেপ গ্রহন করেছেন। চাঁদপুর থেকে পদ্মা ও যুমনা নদী ড্রেজিং করা হবে। এতে নদীর গভীরতা বৃদ্ধি পাবে এবং ড্রেজিংয়ের মাটি নদীর পাড়ে ফেলে বাঁধ নির্মাণ করা হলে নদী ভাঙন রোধ হবে।

ত্রাণবিতরণকালে আরো উপস্থিত ছিলেন সাবেক মন্ত্রী মির্জা আজম এমপি, আওয়ামীলীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসিম কুমার উকিল এমপি, মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এম.এম নাঈমুর রহমান দুর্জয়, আওয়ামীলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, ত্রাণ ও সমাজ কল্যান বিষয়ক সম্পাদক সুজির রায় নন্দী, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাপা, জেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাড. গোলাম মহীউদ্দীন, মানিকগঞ্জ পৌরসভার মেয়র বীরমুক্তিযোদ্ধা গাজী কামরুল হুদা সেলিম, অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন আহম্মেদ,
জেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক কাজী এনায়েত হোসেন টিপু, এ্যাড: বদরুল ইসলাম বাবলু, সাংগঠনিক সম্পাদক তায়েবুর রহমান টিপু,

শিবালয় উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজাউর রহমান খান জানু, দৌলতপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান নূরুল ইসলাম রাজা, হরিরামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান দেওয়ান সাইদুর রহমান, জেলা যুবলীগের আহবায়ক ও পৌরসভার প্যানেল মেয়র আব্দুর রাজ্জাক রাজা,যুগ্ন আহবায়ক মাহাবুবুর রহমান জনি, শিবালয় উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুল কুদ্দুসসহ স্থানীয় নেতৃবৃন্দরা।

এরপর, মন্ত্রী শিবালয় উপজেলার অন্বয়পুর ও হরিরামপুর উপজেলার বাহাদুরপুর এলাকায় ত্রাণ বিতরন করেন। তিনটি উপজেলায় তিন হাজার পরিবারের মাঝে ৩০ কেজি করে চাল ও ডাল, তেল, লবন, আলুসহ শুকনা খাবার বিতরণ করেন।

বার্তাবাজার/এসআর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর