বাংলাদেশ বিমানবাহিনীতে নিয়োগ বিজ্ঞপ্তি

জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ বিমানবাহিনী। বিমানসেনা পদে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী যোগ্য প্রার্থীরা আবেদন করতে পারেন।

পদের নাম

বিমানসেনা (টেকনিক্যাল ট্রেড, চিকিৎসা সহকারী, এমটিওএফ, খেলোয়াড়, প্রভোস্ট ও পিএফএন্ডডিআই এবং মিউজিক ট্রেড)।

শিক্ষাগত যোগ্যতা

যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক বা সমমান পাস প্রার্থীরা বিভিন্ন পদের জন্য আবেদন করতে পারবেন। বিজ্ঞান বিভাগ থেকে ন্যূনতম জিপিএ ৩.৫ থাকতে হবে। আবেদনের জন্য ২৯ মার্চ, ২০২০ পর্যন্ত প্রার্থীর বয়স ন্যূনতম ১৬ বছর ছয় মাস থেকে ২১ বছরের মধ্যে হতে হবে (এফিডেভিট গ্রহণযোগ্য নয়)। তবে মিউজিক ট্রেডে ২৬ বছর পর্যন্ত আবেদন করা যাবে।

শারীরিক যোগ্যতা

টেকনিক্যাল ট্রেড, চিকিৎসা সহকারী, এমটিওএফ, খেলোয়াড় ট্রেডে পুরুষ প্রার্থীর ক্ষেত্রে উচ্চতা ন্যূনতম ৫ ফুট ৪ ইঞ্চি, বুকের মাপ স্বাভাবিকভাবে ৩০ ইঞ্চি ও সম্প্রসারিত ৩২ ইঞ্চি এবং ৫ ফুট ৮ ইঞ্চি প্রভোস্ট ও পিএফএন্ডডিআই ট্রেডের জন্য। প্রার্থীকে অবিবাহিত হতে হবে।

বেতন স্কেল

সরকার কর্তৃক নির্ধারিত বেতনসহ অন্যান্য সুবিধা সশস্ত্র বাহিনীর বেতনক্রম অনুযায়ী বেতন-ভাতা দেওয়া হবে।

আবেদনের নিয়ম

আগ্রহী প্রার্থীদের বাংলাদেশ বিমানবাহিনীর নির্দিষ্ট ওয়েবসাইটে (www.joinbangladeshairforce.mil.bd) আবেদন করতে হবে। এ ছাড়া আবেদনের বিস্তারিত বিজ্ঞপ্তিতে উল্লেখ করা আছে।

আবেদনের সময়সীমা

আবেদন করা যাবে আগামী ১৯ নভেম্বর, ২০১৯ পর্যন্ত।

বার্তা বাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর