ফেসবুকের মাধ্যমে তরুণের আত্মহত্যা ঠেকায় পুলিশ

আত্মহত্যা করবেন বলে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেয় এক তরুণ। ওই স্ট্যাটাস দেয়া মাত্রই ফেসবুক কর্তৃপক্ষ ই-মেইলের মাধ্যমে পুলিশকে জানান।

খবর পাওয়ার পর দ্রুত ঘটনাস্থলে গিয়ে তরুণের আত্মহত্যা ঠেকায় পুলিশ। সোমবার মধ্যরাতে এই ঘটনা ঘটে। কলকাতা পুলিশের অপরাধ দমন শাখা এবং সাইবার সিকিউরিটি সেল ওই তরুণের ফেসবুক প্রোফাইল থেকে আইপি অ্যাড্রেস ট্র্যাক করার মাধ্যমে তার অবস্থান শনাক্ত করে। পিকনিক গার্ডেন নামক এলাকায় থাকা ওই তরুণের কাছে ছুটে যায় তারা।

আনন্দবাজার পত্রিকার এক অনলাইন প্রতিবেদনে পুলিশের বরাতে এ তথ্য জানানো হয়েছে। সোমবার মধ্যরাতে ফেসবুক কর্তৃপক্ষের কাছ থেকে একটি ই-মেইল আসে কসবা থানায়। তারা এর মাধ্যমে জানতে পারে এক তরুণ আত্মহত্যা করবে বলে ফেসবুকে পোস্ট দিয়েছে।

পুলিশের কাছে ফেসবুকের কর্তৃপক্ষের মেইলে জানায়, কলকাতা থেকে একজন ফেসবুক ব্যবহারকারী ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন। পোস্টে সেই তরুণ লিখেছে, সে আত্মহত্যা করতে যাচ্ছে। পরে এ বিষয়ে দ্রুত পদক্ষেপ নেয় পুলিশ।

বার্তা বাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর