দক্ষিণ আফ্রিকার কাছে পাত্তা পেলো না শ্রীলংকা!

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজে পাত্তাই পেল না শ্রীলংকা ক্রিকেট দল। সফরের শুরুতে দুই ম্যাচের টেস্ট সিরিজে স্বাগতিক দক্ষিণ আফ্রিকাকে পরাজিত করে শ্রীলংকা।

টেস্টে দুর্দান্ত খেলা দলটি ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজে আফ্রিকার কাছে পাত্তাই পেল না। পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ৫-০ব্যবধানে হেরে যায় শ্রীলংকা।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেও একই পরিণতি লংকানদের। লাসিথ মালিঙ্গার নেতৃত্বাধীন দলটি রোববার তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে বৃষ্টি আইনে ৪৫ রানে পরাজিত হয়।

এদিন জোহানেসবার্গের দ্য ওয়ান্ডারার্স স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে দুই উইকেটে ১৯৮ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে দক্ষিণ আফ্রিকা। দলের হয়ে সর্বোচ্চ ৭৭ রান করেন প্রিটোরিয়াস। তার অপরাজিত ইনিংসটি ৪২ বলে তিন ছক্কা ও সাতটি চারে সাজানো।

এছাড়া ৫২ বলে আট চার ও দুই ছক্কায় ৬৬ রান করে আউট হন হেনরিকস। মাত্র ১৪ বলে তিন ছক্কা ও দুটি চারের সাহায্যে ৩৪ রান করে অপরাজিত থাকেন অধিনায়ক জেপি ডুমিনি।

বৃষ্টি আইনে ১৭ ওভারে শ্রীলংকার টার্গেট দাঁড়ায় ১৮৩ রান। রান তাড়া করতে নেমে অ্যান্ডিল ফেহলাকওয়ের গতির মুখে পড়ে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে শ্রীলংকা। সময়ের ব্যবধানে উইকেট পড়ে যাওয়ায় ১৫.৪ ওভারে শেষ পর্যন্ত ১৩৭ রানে অলআউট শ্রীলংকা। দলের হয়ে সর্বোচ্চ ৩৮ রান করেন ওপেনার ডিকওয়ালা। ৩৬ রান করেন ইসুর উদানা। আফ্রিকার হয়ে ২৪ রানে ৪ উইকেট শিকার করেন ফেহলাকওয়ে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর