স্বাধীনতা দিবসে বন্ধ থাকবে যেসব সড়ক

২৬ মার্চ মঙ্গলবার স্বাধীনতা ও জাতীয় দিবসে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শিশু-কিশোর সমাবেশ ও বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীসহ বিশিষ্টজনদের সাক্ষাৎ উপলক্ষে রাজধানীর বেশ কয়েকটি সড়ক বন্ধ থাকবে।

সমাবেশে অংশগ্রহণকারী ও বঙ্গভবনে আসা অতিথিদের চলাচল স্বাভাবিক রাখার জন্য এ নির্দেশনা দেয়া হয়েছে।

মঙ্গলবার দুপুর ১২টা থেকে বঙ্গভবনের অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত আশপাশ এলাকার সড়ক ব্যবহার করা থেকে বিরত থাকতে অনুরোধ করেছে ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক বিভাগ।

এছাড়া অনুষ্ঠানে আগত শিশু-কিশোর ও আমন্ত্রিত অতিথি এবং দর্শনার্থীদের যানবাহন সুষ্ঠুভাবে চলাচল ও যানজট পরিহারের লক্ষ্যে স্টেডিয়ামের আশপাশ এলাকায় চলাচলরত গাড়িচালকদের সকাল ৬টা থেকে অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত ওই সড়ক ব্যবহার পরিহার করতে বলা হয়েছে।


স্বাধীনতা দিবসে বন্ধ থাকবে যেসব সড়ক

১. জিরো পয়েন্ট থেকে গুলিস্তান আন্ডারপাস-রাজউক ক্রসিং পর্যন্ত সকল প্রকার বাণিজ্যিক যানবাহন চলাচল বন্ধ থাকবে। শুধু ফ্লাইওভার ব্যবহারকারী যানবাহনসমূহ প্রবেশ করতে পারবে।

২. সার্জেন্ট আহাদ পুলিশ বক্স থেকে ইত্তেফাক মোড় পর্যন্ত সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে।

৩. আলিকো গ্যাপ থেকে দিলকুশা বাণিজ্যিক এলাকা ও রাজউক ক্রসিং পর্যন্ত সকল প্রকার গাড়ি প্রবেশ নিষিদ্ধ থাকবে।

৪. পার্ক রোর্ডের উত্তর মাথা থেকে ইত্তেফাকঅভিমুখী কোন প্রকার যানবাহন চলাচল করবে না।

৫. দৈনিক বাংলা থেকে রাজউকঅভিমুখী ও ২৪ তলা হতে রাজউকঅভিমুখী কোন বাণিজ্যিক গাড়ি চলাচল করবে না।

৬. শাপলা চত্বর ও দৈনিক বাংলা থেকে রাজউক-গুলিস্তানগামী সকল বাস দৈনিক বাংলা, ইউবিএল ক্রসিং, প্রেসক্লাব হয়ে চলাচল (আসা-যাওয়া) করবে কিংবা অন্য কোন সুবিধাজনক বিকল্প রাস্তা ব্যবহারের জন্য অনুরোধ করা হলো।

উপরোক্ত অনুষ্ঠানসমূহ চলাকালীন যানবাহন চলাচলে শৃঙ্খলা রক্ষা ও যানজট এড়ানোর লক্ষ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশ জনসাধারণের সর্বাত্মক সহযোগিতা কামনা করছে।

সূত্র : ডিএমপি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর