নিউজিল্যান্ডের সাংবাদিকদের মাথায় হিজাব!

ক্রাইস্টচার্চের দুটি মসজিদে বন্দুকধারীর হামলায় মুসলিম সম্প্রদায়ের পাশে দাড়িয়েছে নিউজিল্যান্ডবাসী।

প্রধানমন্ত্রী জাসিন্দা আরডার্নের হিজাব পরা অনেক ছবি ভাইরাল হয়েছে। মুসলিমদের প্রতি সংহতি জানাতে গত শুক্রবার নিউজিল্যান্ডবাসী হিজাব পরার ঘোষণা দিয়েছিল।

এখন হিজাব পরেই টেলিভিশন সেটে আসছেন উপস্থাপিকারা। হিজাব পরেই সংবাদ সংগ্রহ করতে দেখা গেছে অনেক নারী সাংবাদিককে। এক দু’টি নয়, প্রায় অনেক টিভি উপস্থাপিকারাই পরছেন হিজাব। অনেক রিপোর্টার টিভিতে লাইভে আসছেন হিজাব পরেই।

পাশাপশি হ্যাশ ট্যাগের মাধ্যমে হিজাব পরিহিত ছবি সামাজিক মাধ্যমে ব্যাপকভাবে শেয়ার করা হচ্ছে।

#HeadScarfForHarmony নামে হ্যাশট্যাগ দিয়ে অমুসলিম নারীরা হিজাব পরিহিত ছবি পোস্ট করছেন বিভিন্ন মাধ্যমে।

ক্রাইস্টচার্চ কবরস্থানে পাহারা দিচ্ছিলেন এক নারী পুলিশ। তার হাতে স্বয়ংক্রিয় অস্ত্র আর মাথায় ছিল কালো কাপড়। সঙ্গে ছিল একটি লাল গোলাপ।

মাত্র কয়েকদিন আগে বর্ণবাদী এক খুনির চোখে হিংসা-জিঘাংসা দেখেছে নিউজিল্যান্ড। মসজিদে প্রার্থনারত মানুষের সারি সারি লাশ আর প্রিয়জনের রক্তাক্ত শরীর দেখে চমকে গিয়েছিল দেশটির নিরীহ জনপদ। শান্তির নীড়ে ঘৃণার হুঙ্কার! শান্ত পাখি ‘কিউই’র চারণভূমিতে এই বর্বর ধর্মবিদ্বেষী রক্ত কিছুতেই মেনে নিতে পারছিল না।

এরপর থেকেই পাল্টা প্রতিক্রিয়া দেখাচ্ছে নিউজিল্যান্ড। দেখাল শান্তির পথ। শোনাল ঐক্যের বাণী। এবার নিউজিল্যান্ডসহ পুরো বিশ্ব দেখল সহমর্মিতা, সৌহার্দ্য, ভালোবাসা আর ঐক্যের জয়গান।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর