আজ সোমবার রাত ১১:২১, ২৩শে অক্টোবর, ২০১৭ ইং, ৮ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ, ২রা সফর, ১৪৩৯ হিজরী

ত্রিপুরায় সাংবাদিক খুনের ঘটনায় বিএমএসএফ’র উদ্বেগ

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : সেপ্টেম্বর ২১, ২০১৭ , ৩:১৫ অপরাহ্ণ
ক্যাটাগরি : গণমাধ্যম
পোস্টটি শেয়ার করুন

ভারতের ত্রিপুরা রাজ্যে গৌরী লঙ্কেশের পর এবার খুন হলেন তরুন সাংবাদিক শান্তনু ভৌমিক। ফের পেশাগত কারণে খুন এই সাংবাদিক। প্রথমজন নিজের সাম্প্রদায়িকতা বিরোধী মতামত জানিয়ে বিরাগভাজন হয়ে খুনের শিকার হয়েছিলেন। তার জেরেই তাঁকে হত্যা করা হয়েছিল।

দ্বিতীয়জন শান্তনু ভৌমিক খবর সংগ্রহ করতে দুষ্কৃীতের ধারাল অস্ত্রের কোপে প্রাণ হারান। বুধবারই মৃত্যু হয় ওই তরুণ সাংবাদিকের। তারপরই তীব্র প্রতিবাদ দেখা যায় গোটা ত্রিপুরা জুড়ে।

ত্রিপুরায় সাংবাদিক খুনের ঘটনায় গভীর উদ্বেগ ও শোক প্রকাশ করেছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)। বৃহস্পতিবার সংগঠনের কেন্দ্রীয় সভাপতি শহীদুল ইসলাম পাইলট ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর এক বিবৃতিতে এ তথ্য জানান।

সংগঠনটির পক্ষ থেকে বলা হয়েছে প্রতিনিয়ত বিভিন্ন রাষ্ট্রে সাংবাদিক নিধন করা হচ্ছে। কিন্তু রাজনৈতিক বেড়াজালে আটকে যায় এ সকল হত্যাকান্ডের বিচার প্রক্রিয়া। গণমাধ্যম কর্মীদের ওপর এই ধরনের নৃশংসতা দেশের গণতন্ত্রকে ব্যাহত করে। তাই সাংবাদিক হত্যার ঘটনার মামলা দ্রুত বিচার প্রক্রিয়ায় সম্পন্ন করারও দাবী করেন সংগঠনের নেতৃবৃন্দ। পাশাপাশি বিশ্বে সাংবাদিক সুরক্ষায় আইন প্রণয়নেরও দাবী করা হয়েছে।

গণমাধ্যম বিভাগের আরো খবর